গার্মেন্টস শ্রমিক কর্মচারীদের বেতন-বোনাসের দাবি

0
165
শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও বেতন-ভাতা ২০ রমজানের মধ্যে পরিশোধের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি ও গণমোর্চা।
শুক্রবার (১ জুন )  জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত  এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে গার্মেন্টস শ্রমিক নেতারা বলেন, শ্রমিকরা যেন পরিবার পরিজন নিয়ে আনন্দের সঙ্গে ঈদ করতে পারে সেজন্য মালিকপক্ষকে ২০ রমজানের মধ্যে শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস পরিশোধ করতে হবে। এ বিষয়ে তারা প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিল্পমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করেন। একই সঙ্গে মজুরি বোর্ডকে পোষাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা নির্ধারণের দাবিও জানান তারা।
বক্তারা আরো বলেন,প্রতি বছরই কিছু মালিক ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের ঈদ বোনাস এবং বেতন-ভাতা নিয়ে নানা রকম টালবাহানার আশ্রয় নেই। এর ফলে কারখানার শ্রমিকদের পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ থেকে বঞ্চিত হতে হয়। তাই শ্রমিকদের ন্যায্য পাওনা নিয়ে কোনো ধরনের গড়িমসি সহ্য করা হবে না। শ্রমিকদের অধিকার আদায়ে সবাইকে এগিয়ে আসতে হবে।
সমাজতান্ত্রিক মজদুর পার্টির  সাধারণ সম্পাদক সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন  গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহরানে সুলতান বাহার, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব কাজী আমানুল্লাহ মাহফুজ, জাতীয় শ্রমিক জোটের সহ সভাপতি আব্দুল ওয়াহেদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here