এবার দল থেকে বাদ দিয়ে দিলো শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথুজকে

0
334

এশিয়া কাপে ব্যর্থতার জেরে একদিন আগেই অ্যাঞ্জেলো ম্যাথুজকে নেতৃত্ব থেকে ছেঁটে ফেলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে ওয়ান দল থেকেও বাদ দিয়ে দেয়া হল। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের দলে রাখা হয়নি তাকে।

গত শুক্রবার কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকের পর ম্যাথুজের ফিটনেস নিয়ে নানা কথা হয় বলে জানাচ্ছে ক্রিকইনফো। বেশি ম্যাচ খেলার কারণেই তার বড় ইনজুরির আশঙ্কা রয়েছে বলে ধারণা টিম কর্মমর্তাদের। ওই বৈঠকের সময়ই অধিনায়কের পদ থেকে সরে যেতে বলায় তাকে।

ম্যাথুজকে বাদ দেয়ার পষ্ট কোনো কারণ জানায়নি এসএলসি। তবে তার ফিটনেস সমস্যা রয়েছে বলে ইঙ্গিত দিয়েছে বোর্ড। তাৎক্ষণিকভাবে নিজের ফিটনেস টেস্ট নেয়ার দাবি জানিয়েছেন ম্যাথুজ।

ম্যাথুজের ফিটনেস নিয়ে একটু আশঙ্কা তৈরি হয় এশিয়া কাপের সময়ই। ব্যাটিং করার সময় তার ‘দোষেই’ দুজন ব্যাটসম্যান রানআউট হন। তবে ব্যাট হতে ওয়ানডেতে বেশ ছন্দেই আছেন ম্যাথুজ। ২০১৭’র শুরু থেকে ২২ ম্যাচে ৫৯.২০ গড়ে ৮৮৮ রান করেছেন তিনি। স্ট্রাইক রেটও ভালো (৭৭.৩৫)।

সাউথ আফ্রিকা বিপক্ষে ঘরের মাঠের সবশেষ ওয়ানডে সিরিজেও টপ স্কোরার ছিলেন ম্যাথুজ। ৮৩.৬২ স্ট্রাইক রেট ও ৭৮.৩৩ গড়ে পাঁচ ওয়ানেডেতে তার রান ২৩৫।

ইংল্যান্ড সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি। সিরিজের শিডিউলের বাধ্যতামূলক অনুমোদনের জন্য শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অফিসিরিয়ালি দলও ঘোষণা করা হয়নি। বিভিন্ন সূত্রের বরাতে ক্রিকইনফো বলছে, ওই সিরিজের দলে ম্যাথুজের থাকার সুযোগ নেই বললেই চলে। মানে, তাকে ছাড়াই দল নির্বাচন হয়ে গেছে। আর নির্বাচকদের সঙ্গেও এখন তার একটু দূরত্ব রয়েছে।

তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে ব্যাপারে এরই মধ্যে প্রশ্ন তুলেছেন ম্যাথুজ। বোর্ডের প্রধান নির্বাহীর কাছে একটি চিঠিও পাঠিয়েছেন। তাকে ‘বলির পাঠা’ বানানো হয়েছে বলে চিঠিতে লিখেছেন ম্যাথুজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here