সেঞ্চুরি না করেও না করেও আফসোস নেই, কারন আমরা জিতেছি : মুশফিক

0
170

মুশফিক বলেন, ‘জেতার পর থেকে আর কোন আফসোস নেই। সবসময় মনে করি টিম কাম ফার্স্ট। যদি আমি সেঞ্চুরি করেও দেখা যেত আমরা ২০৭ করে ম্যাচ হেরে যেতাম তাহলে আমার ভাল লাগত না, এটা আমার মুখের কথা নয়, মনের কথা।’

নিজের সেঞ্চুরি মিসের কোন আক্ষেপ নেই মুশফিকুর রহিমের। বরং পাকিস্তানের বিপক্ষে যুদ্ধ জয়ে তৃপ্ত মিস্টার ডিপেন্ডেবল। এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করার পর, এবার লক্ষ্য শিরোপা হাতে বাড়ি ফেরা। পাকিস্তানের বিপক্ষে দলের পারফরম্যান্সে মুগ্ধ মুশফিক। আলাদা করে প্রশংসা করেছেন মিঠুন-মোস্তাফিজ মিরাজদেরও।

মুশফিকুর রহিম বলেন, ‘যুদ্ধে যখন নেমে যাই, তখন আর পিছনে ফিরে তাকানোর সময় নেই। হয় আপনি মারবেন, না হয় মরবেন। আমরা শুধু রেজাল্ট নিয়ে না চিন্তা করে আমাদের ১০০% দেয়ার কথা চিন্তা করেছি।’

এ যেন পুরনো গল্পের নতুন মঞ্চায়ন। গেল এশিয়া কাপের মতই পাকিস্তানকে হারিয়ে মহাদেশীয় টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ। কিন্তু এই পর্যন্ত পথটা মোটেও সহজ ছিল না বাংলাদেশের, তবে ভাগ্য সহায় থাকে সাহসীদের। শেষ পর্যন্ত সফল তারা। যদিও মাঠে ছিলেন না সাকিব, তামিমদের বীর সেনারা। তাতে কি? দায়িত্ব বুঝে নিয়েছে অনুজরা। খর্বশক্তির দল নিয়ে টাইগারে কুপোকাত পাকিস্তান।

বাংলাদেশ দল যখন মুশফিক এবারো ঘুরে দাঁড় করালো মুশফিক। শ্রীলংকার বিপক্ষে সেরা ইনিংস করে, পাকিস্তানেও ছিল সুযোগ। কিন্তু ১ রানের ব্যবধানে সেঞ্চুরি না পাওয়ার তাতেও আক্ষেপ নেই বিন্দুমাত্র।

এশিয়া কাপে বাংলাদেশ যে লক্ষ্য নিয়ে এসেছে তা পূরণ হয়েছে, এবার জয়ী হবার পালা। তারা জয় থেকে আর এক ম্যাচ পিছিয়ে। চূড়ান্ত দল ভারত হলেও ভয় নেই বাংলাদেশের।

মুশফিক আরো বলেন, ‘সম্ভব তো অবশ্যই। আমাদের স্বপ্ন ছিল আমরা যেন ফাইনাল পর্যন্ত আসার, এখন আমরা ফাইনালে খেলার পালা। আমরা যে ভাল খেলতে পারই তারই প্রমাণ হবে আবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here