প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের মহাসচিব এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বৈঠক

0
155
বাস্তবতা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সফররত জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।
রোববার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে সফরের প্রথম দিনে তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন।
প্রধানমন্ত্রী নিজ কার্যালয়ে বিশ্ব সংস্থার এই দুই প্রধানকে স্বাগত জানান। পরে তাদেরকে নিয়ে যৌথ বৈঠকে বসেন বাংলাদেশ সরকার প্রধান। এ সময় রোহিঙ্গাদের দ্রত মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে আরও জোরালো ভূমিকা নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশের পক্ষে এ বিপুল জনগোষ্ঠীকে দীর্ঘ সময় রাখা কঠিন হয়ে দাঁড়িয়েছে।
মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুর্দশা দেখতে গতকাল শনিবার ৪৮ ঘণ্টার সফরে বাংলাদেশ এসেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।
শনিবার রাত ১টা ৪৫ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল বিমানবন্দরে নামেন জাতিসংঘ মহাসচিব আন্তনিও গুতিয়েরেস। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান। তার আগে ঢাকা এসে পৌঁছান বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here