‘বই পড়ুয়ারা নৈতিকভাবে খারাপ হয় না’

0
268

বই পড়ুয়া মানুষেরা নৈতিকভাবে খারাপ হয়েছে এমন নজির গোটা পৃথিবীতেই খুঁজে পাওয়া যাবে না। বই মানুষকে সমৃদ্ধ ও আলোকিত করে। কাজেই ঘরে ঘরে আরো বেশি পাঠক তৈরি করতে হবে। কথাগুলো বলেছেন দেশবরেণ্য সাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন।

রোববার (২৪ জুন) রাতে রংপুর মহানগরীর সিটি পার্ক মার্কেটের তৃতীয় তলায় মেগা বুকশপ ‘বইবাড়ি’  উদ্বোধনকালে এসব কথা বলেন।
ইমদাদুল হক মিলন বলেন, আজকাল মানুষের ঘরে ঘরে বইয়ের তাক কমে গিয়ে ইলেকট্রনিক যন্ত্রপাতি বাড়ছে। হাতে হাতে বইয়ের পরিবর্তে উঠে যাচ্ছে মোবাইলসহ বিভিন্ন গ্যাজেট। এমন একটা কঠিন সময়ে বইবাড়ির মতো প্রতিষ্ঠানের এই উদ্যোগ পাঠক তৈরিতে ব্যাপক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাহিত্যিক মতিউর রহমান বসনীয়া, নাট্যব্যক্তিত্ব মনোয়ার হোসেন, সাহিত্যিক অধ্যাপক শাহ আলম, অধ্যাপক শাহ আব্দুল হালিম, মুক্তিযোদ্ধা আকবর হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব ও লেখক ড. তুহিন ওয়াদুদ, গবেষক আনওয়ারুল ইসলাম রাজু, রেজাউল করিম মুকুল, ড. নাসিমা আকতার, অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, স্বাত্বিক শাহ আল মারুফ, রংপুর প্রেসকাবের সহ-সভাপতি রফিক সরকার, রংপুর রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান ফারুক, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক হারুন-উর-রশিদ সোহেল, রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, গঙ্গাচড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম কামরুজ্জামান বাদশা, উত্তরের হালচাল পত্রিকার নির্বাহী সম্পাদক মোস্তফা মোহাম্মদ কবির বাবু, সাংবাদিক নূর ই হাসিন দিশা, ছড়াকার একেএম শহীদুর রহমান বিশু, এসএম খলিল বাবু প্রমুখ।

অনুষ্ঠানে ফিতা কেটে বইবাড়ির উদ্বোধন করেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। এসময় তিনি বইবাড়ির সাফল্য কামনা করে এই অঞ্চলের সকল কবি, সাহিত্যিক ও লেখকদেরকে পাঠক সৃষ্টিতে এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here