শ্রেষ্ঠ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার আবু বিল্লাল হোসেন

0
271
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (আরডিও) আবু বিল্লাল হোসেন শ্রেষ্ঠ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ক্যাটাগরীতে পুরস্কার পেয়েছেন। সম্প্রতি ঢাকার শাহবাগ বিসিএস প্রশাসন একাডেমী অডিটোরিয়ামে শ্রেষ্ঠ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার পুরস্কার তুলে দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুক।
এ সময় উপস্থিত ছিলেন বিআরডিবির মহাপরিচালক মুহম্মদ মউদুদউর রশিদ। আবু বিল্লাল হোসেন সাতক্ষীরা উপজেলার শ্রীরামপুর গ্রামের মো: ওয়াজেদ আলী সরদার ও মোছা: রহিমা খাতুনের ছেলে। শ্রেষ্ঠ বিআরডিবি কর্মকর্তার পুরস্কার পাওয়ায় মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ বিআরডিবি অফিসের পক্ষ থেকে তাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
মো: আবু বিল্লাল হোসেন ঝিনাইদহের কালীগঞ্জ ও হরিণাকুন্ডু উপজেলায় বিআরডিবির আওতাধীন দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) আওতায় গ্রামের মহিলাদের দারিদ্র্যতা হ্রাস, মুলধন গঠন ও তার যথোপযুক্ত ব্যবহার, সচেতনতা বৃদ্ধি ও আর্থ সামাজিক উন্নয়নসহ নারীর ক্ষমতায়নের মুখ্য উদ্দেশ্যকে সামনে রেখে প্রকল্পভুক্ত কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে গ্রামের পিছিয়ে পড়া মহিরাদের জন্য মহিলা সমিতি গঠনসহ মহিলাদের সচেতনতা বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মানব সম্পদ উন্নয়নে উঠান বৈঠক, আইজিএ ভিত্তিক প্রশিক্ষণ প্রদান, স্থানীয় সম্পদক ব্যবহার, নারী উদ্যেক্তা সৃষ্টির কাজ করেছেন।
এছাড়াও আবু বিল্লাল হোসেনের নিরলস পরিশ্রমে ৫১টি সমিতি গঠনের মাধ্যমে ৫৩.৪১ লক্ষ টাক সঞ্চয় জমাসহ দরিদ্র ও অসহায় মহিলাদের দারিদ্র্যতা হ্রাস এবং তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের স্বার্থে প্রায় ১৩৪৫.৬৭ লক্ষ টাকা ঋণ বিতরন করেছেন। যা আদায়ের হার ৯৯.৯৭%।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here