জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবর্তনের দাবি

0
121
জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়ে  জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবর্তনের দাবি জানিয়েছে মাওলানা ভাসানী ঐক্যজোট।
মঙ্গলবার ( ৩ জুৃলাই )  জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে জাতিসংঘের উদ্যাগে রোহিঙ্গাদের প্রত্যাবর্তন এবং তাদের জন্য শান্তি বলয় নিশ্চিত করতে হবে। রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সংকট কেবল একটি মানবিক বিষয়ই নয় বরং মানবাধিকারের দৃষ্টিভঙ্গি নিয়ে এর সমাধান করা প্রয়োজন।
বাংলাদেশে অস্থায়ী ভিত্তিতে আশ্রয় গ্রহণকারী সকল রোহিঙ্গা শরণার্থীদের স্থায়ী প্রত্যাবর্তনের   পদক্ষেপ নেওয়ার জরুরি।
তারা বলেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীদের সহায়তাদানে ও তাদের দেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে বাংলাদেশের ভূমিকা সারাবিশ্বে প্রশংসনীয় হয়েছে। বাংলাদেশ সব সময় শান্তির পক্ষে। রোহিঙ্গাদের দুর্দশা, বেদনা বাঙালি হৃদয় থেকে অনুভব করে তাদের পাশে দাঁড়িয়েছিল, তাই এখন জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবর্তনের উদ্যোগ গ্রহণ জরুরি।
মাওলানা ভাসানী ঐক্যজোটের আহ্বায়ক এম এ ভাসানীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন আমজনতা পার্টির চেয়ারম্যান বেনজির আহমেদ, জাতীয় গণতন্ত্র লীগের সভাপতি এম এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ,বাংলাদেশ বাম ফ্রন্টের সভাপতি এম এ সামাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here