ইছামতি পরিদর্শন করলেন নদী রক্ষা কর্তা

0
180

পাবনা প্রতিনিধি: পাবনা শহরের মাঝ দিয়ে প্রবাহিত ও দখল দূষণে বিপর্যস্ত ইছামতি নদী রক্ষায় মাঠে নেমেছে জাতীয় নদী রক্ষা কমিশন। মঙ্গলবার নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের একটি প্রতিনিধি দল ইছামতি নদীর বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন।

মঙ্গলবার সকালে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার পাবনায় আসেন। দুপুর একটার দিকে তিনি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে পদ্মা থেকে ইছামতির উৎসমুখ সদর উপজেলার রামচন্দ্রপুর, মন্ডলপাড়া, দ্বীপচর ও ভাঁড়ারাসহ বিভিন্ন স্থান পরিদর্শন করনে। তিনি স্থানীয় লোকজন ও উপস্থিত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ইছামতি রক্ষার তাগিদ প্রকাশ করনে।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা পৌরসভার নির্বাহী প্রকৌশলী তাবিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) পাবনা পৌর নির্বাহী প্রকৌশলী এস এম জহুরুল হক, সহকারি পারিচালক মোশারফ হোসেন প্রমুখ।

পরিদর্শন শেষে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার বলেন, নদী কারো ব্যাক্তিগত সম্পত্তি নয়। নদী দখল করে কেউ পার পাবে না। নদী জনগণের সম্পদ, দেশের সম্পদ। তাই নদী রক্ষায় আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। ইছামতিতে যে যত বড় ইমারতই তৈরি করুক তা উচ্ছেদ করে ইছামতি রক্ষা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here