গোপালগঞ্জে সংঘর্ষের ঘটনায় ২ মামলা

0
176
গোপালগঞ্জ প্রতিনিধি :গোপালগঞ্জে ফুটবল খেলাকে কেন্দ্র করে শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ চলাকালে ব্যবসা-প্রতিষ্ঠানে ভাংচুর অগ্নিসংযোগ এবং পুলিশের কাজে বাঁধা দেওয়ার ঘটনায় ৪৭ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত এক হাজার ৬’শ শিক্ষার্থী ও এলাকাবাসীর নামে মামলা দায়ের করা হয়েছে।
শুক্রবার রাতে পুলিশ ও এলাকাবাসীর পক্ষ থেকে গোপালগঞ্জ সদর থানায় এ মামলা দুটি দায়ের করা হয়। আজ শনিবার বিকালে গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।
গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম জানান, শিক্ষার্থী ও গোবরা গ্রামবাসীর মধ্যে দুই দিন ধরে সংঘর্ষ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনার পুলিশের কাজে বাঁধা ও পুলিশকে আহত করার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক সুশান্ত কুমার খান বাদী হয়ে অজ্ঞাত ৭’শ থেকে ৮শ’ জন গ্রামবাসী ও শিক্ষার্থীদের আসামী করে একটি মামলা দায়ের করেন।
অন্যদিকে, শিক্ষর্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মার্কেটে ব্যাপক ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগে মার্কেট মালিক সাজেদা বেগম বাদী হয়ে ৪৭ জনের নাম উল্লেখ করে ৭/৮; শিক্ষার্থীকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন।
প্রসঙ্গত, গত ৪ জুলাই রাতে ও ৫ জুলাই দিনভর ফুটবল খেলাকে কেন্দ্র করে গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকায় শিক্ষার্থী ও গোবরা গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ঘটে। সংঘর্ষ চলাকালে মোটর সাইকেলে আগুন ও বিশ্ববিদ্যালয়ের সামনের দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ দুই দিনের ঘটনায় অন্ততঃ ৫০জন শিক্ষার্থী, পুলিশ ও গ্রামবাসী আহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here