দলীয় নেতা কর্মী‌দের প্রস্তুত থাকার মোশারর‌ফের নি‌র্দেশ

0
156
নেতা কর্মী‌দের প্রস্তুত থাকার নি‌র্দেশ দি‌য়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ব‌লে‌ছেন, আন্দোলন কখনও বলে কয়ে হয় না। আপনারা প্রস্তুত থাকেন আন্দোলন হবে। অ‌চি‌রেই  আ‌ন্দোলন হ‌বে আর সে আ‌ন্দোল‌নে এ স্বৈরাশাস‌কের পতন হ‌বেই।
‌তি‌নি ব‌লেন,স্বৈরাচার সরকার এরশাদ নি‌জেও ভাবে‌ নাই তার পতন হ‌বে । কিন্তু সে ও অবশেষে পদত্যাগ করতে বাধ্য হয়ে ছিলো। এ সরকার ও সুষ্ঠ নির্বাচন দি‌তে বাধ্য হ‌বে শুধু সময়ের ব্যপার।
র‌বিবার (৮ জুলাই ) জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে এক প্র‌তিবাদ সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।
অ‌বিল‌ম্বে ” মাদার অব ডে‌মো‌ক্রেসী” বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তি, গনতন্ত্র পুনরুদ্ধার ও সাধারণ ছাত্র ছাত্রী‌দের কোটা সংস্কার আ‌ন্দোল‌নের নেতাকর্মী‌দের উপর অমান‌বিক নির্যাতন ব‌ন্ধের দা‌বি‌তে প্র‌তিবাদ সমা‌বেশ‌টি আ‌য়োজন ক‌রে বাংলা‌দেশ জাতীয়তাবাদী মু‌ক্তি‌যোদ্ধা দল।
বিএন‌পির প্র‌বিন এ নেতা ব‌লেন,আওয়ামী লীগের উদ্দেশ্য হলো আবার ও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন দিয়ে ক্ষমতায় থাকা আর তার জন্যই
আগামী নির্বাচনে বিএনপিকে বাইরে রাখতে  অন্যায় ভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী করে রেখেছে ।
তিনি বলেন, ” কোন প্রহসন নিবার্চন আর এই দেশের মানুষ মেনে নিবে না। এবং হতে দিবে না।আগামী নিবার্চন সুষ্ঠ প্রতিযোগিতা মূলক কর‌তে বেগম খা‌লেদা জিয়া‌কে কারাম‌ক্তি কর‌তে হ‌বে তা‌কে ছাড়া দে‌শে নির্বাচন হ‌বে না।
স্বৈরাচারী কায়দায় প্রধান বিচার প‌তি‌কে দেশ ছাড়া ক‌রে‌ছে মন্তব্য ক‌রে তিনি বলেন,সরকার নিন্ম আদালতকে নিয়ন্ত্রন করছেপ্রধান বিচার প্রতি এ কথা বলার কার‌ণে সরকার প্রধান বিচারপতিকে জোর পূবর্ক দেশ থেকে বিতড়িত ক‌রে‌ছে। স্বৈরাচারী কায়দায়  প্রধান বিচারপতিকে দেশ ছাড়া ক‌রে‌ছে।
কোটা নিয়ে তিনি বলেন, “কোটা সংস্কার আন্দোলনের দাবি মেনে না নিয়ে “প্রধানমন্ত্রী সাধারণ ছাত্রদের সঙ্গে প্রতারণা করেছে। তিনি পবিত্র সংসদে দাড়িয়ে টোটাল কোটায় বাদ দিয়েছেন। ” সে কোমল মতি ছাত্রদের সঙ্গে প্রতারণা করেছেন। “
তিনি বলেন, ‘ এটা হল স্বৈরাচারী সরকারের ধরণ ‘ এটা কিছুতেই মেনে নেওয়া যায় না।’
নিবার্চন নিয়ে সরকার বিভ্রান্তিকর ছড়ানোর চেষ্টা করছে মন্তব্য ক‌রে তি‌নি ব‌লেন,আপনারা সরকারের সেই সমস্ত বাজে গুজবে কান দিবেন না।  কারণ আগামী নিবার্চনে খালেদা জিয়াকে মুক্ত করে নিবার্চনে আমরা যাব। এদেশে সুষ্ঠ নিবাচন হবে এবং স্বৈরাচার সরকারের পতন ঘটবে।
আ‌য়োজক কম‌টির সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা ইশ‌তিয়াক আ‌জিজ জুল‌ফাক এর সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন কল্যাণ পা‌র্টির চেয়ারম্যান বীর মু‌ক্তি‌যোদ্ধা সৈয়দ মোঃ ইব্রা‌হিম, বিএন‌পির যুগ্ন মহা স‌চিব সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, স্ব নির্বর বিষয়ক সম্পাদক শি‌রিন সুলতানা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here