জেনেনি বিয়ের কত দিন পর যৌনমিলনের আগ্রহ কমে যায়

0
465

গবেষণার জন্য দম্পতিদের একান্ত সময়ের আচরণগুলো নিয়ে করা ‘সম্পর্কের বয়স বাড়ার সঙ্গে কি যৌন সন্তুষ্টি কমে যায়?’ শীর্ষক এক জরিপে অংশগ্রহণ করেন ২৫ থেকে ৪১ বছর বয়সি প্রায় তিন হাজার মানুষ।গবেষকরা বলেন, “আশ্চর্যজনকভাবে দেখা যায়, দম্পতিদের যৌনজীবনের উপর সন্তান থাকা বা না থাকার খুব একটা প্রভাব নেই।”

বিয়ের পর যদি মনে হয় যৌনমিলনের উপর থেকে আগ্রহ কমে যাচ্ছে, তবে আশ্চর্য হওয়ার কিছু নেই। নতুন এক গবেষণা অনুযায়ী, সম্পর্কের এক বছর বা ১২ মাস একসঙ্গে থাকার পরই যৌনমিলনে দম্পতিদের আগ্রহ কমতেই পারে। তবে সেগুলোর কারণ নিয়মিত তর্কবিতর্ক, ঝগড়া বা সন্তান নয়।

আর সময়মতো একে অপরের যৌন পছন্দগুলো সম্পর্কে আলোচনা ও বোঝার মাধ্যমে এই পরিস্থিতিতে পরিবর্তন আনা সম্ভব। প্রধান গবেষক, জার্মানির মিউনিখে অবস্থিত লুদভিগ মাক্সিমিলিয়ান ইউনিভার্সিটির ক্লাউডিয়া স্মিজবার্গ বলেন, “আমরা দেখেছি, একটি সম্পর্কের প্রথম বছরে যৌন সন্তুষ্টির ইতিবাচক লক্ষণ দেখা যায়। পরে ক্রমেই তা কমতে থাকে।”

স্মিজবার্গ বলেন, “বৈবাহিক সম্পর্কের পরিক্রমায় যৌন সন্তুষ্টি কীভাবে পরিবর্তিত হয় তা পর্যালোচনা করতে আমরা ব্যবহার করেছি জার্মান ফ্যামিলি প্যানেল গবেষণার তিন স্তর গবেষণা।” গবেষক দলটি অঙ্গীকারবদ্ধ সম্পর্কে জড়িত তরুণ এবং মধ্যবয়সি দম্পতিদের উপর জোর দিয়ে এই পর্যালোচনা করে।

গবেষকরা বলেন, “এছাড়াও স্বাস্থ্যগত বিষয়, দম্পতিদের মধ্যে কথাবার্তায় অন্তরঙ্গতা এবং দ্বন্দ্বের ধরনও এই ফলাফলে প্রভাব বিস্তার করেছে।” আর্কাইভস অফ সেক্সুয়াল বিহেইভিয়র জার্নালে এই গবেষণাটি প্রকাশিত হয়।

কত বার সহবাস করলে বাচ্চা হয়?

উত্তরঃ এটি নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, একবার
সহবাসেও হতে পারে, আবার 10 বারেও না হতে পারে, তাই নিশ্চিত করে বলা যায়না,

যে সমস্ত মহিলারা সহজে গর্ভবতী হতে পারেন না, অথবা যাঁদের স্বাভাবিকের তুলনায় ভঙ্গুর হয়ে থাকে উদর তাঁরা ঘণ্টায় দু-বার করে সহবাস করলে খুব সহজেই গর্ভবতী হতে পারেন। এছাড়া দু-বারের বার যে শুক্রাণু নির্গত হয় তা প্রথমবারের থেকে অনেক বেশি শক্তিশালী হয় বলে এতে সন্তান সম্ভাবনার পরিমাণ অনেক বেড়ে যায়।

আরো পড়ুনঃ

প্রশ্নঃ সন্তান নিতে হলে কত মিনিট সহবাস করা উচিত?

উত্তরঃ সন্তান জন্মদানের জন্য সহবাসে সময় নির্ধারনের প্রয়োজন নেই|আপনি যত মিনিটই সহবাস করেন না কেন|যথা সময়ে সহবাসে শুধু বীর্যপাত ঘটলেই আল্লাহর ইচ্ছায় গর্ভবতী হয়ে যাবে|

বাচ্চা নিতে চাইলে অবশ্যই যোনির ভিতরে বীর্যপাত করতে হবে। যোনির ভিতর বীর্যপাত না করলে বাচ্চা হবে না। কেননা ছেলেদের বীর্যতে থাকে শুক্রকীট ও নারীদের জরায়ুতে থাকে ডিম্ব। ডিম্ব শুক্রকীটের সঙ্গে মিলিত হবার জন্য নারীর জরায়ুতে অপেক্ষমান থাকে। ডিম্ব ও শুক্রকীটের মিলনের ফলে মানব ভ্রূণের সৃষ্টি হয় এবং আস্তে আস্তে তা মানবরূপে ধারণ করে। বাচ্চা নেওয়ার জন্য নির্দিষ্ট সংখকবার সহবাস করার প্রয়োজন নেই। এক মিনিট সহবাস করার দ্বারাই বাচ্চা হবে যদি ঐ এক মিনিট সহবাস করার বীর্যের কীট নারীর জরায়ুতে অপেক্ষমাণ থাকে ডিম্বের সাথে মিলিত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here