কোহলিদের বিপক্ষে ১০০০তম টেস্ট খেলতে নামছে ইংল্যান্ড

0
150

ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে বুধবারের দিনটা ঐতিহাসিক হতে চলেছে। এদিনই যে তারা ভারতের বিপক্ষে নিজেদের টেস্ট ক্রিকেটের ১০০০ তম ম্যাচ খেলতে নামছে। বিশ্ব ক্রিকেটে ইংল্যান্ডই একমাত্র দল, যারা এই নজির প্রথমবার গড়তে চলেছে।

আর এই স্মরণীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে বিরাট কোহলির ভারত। বুধবার বার্মিংহামের এজবাস্টনে শুরু হবে ভারত বানাম ইংল্যান্ড টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে ইংল্যান্ডের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই দলে স্থান পেয়েছেন বর্তমান ইংল্যান্ড দলের তিন তারকা। অ্যালিস্টার কুক, জেমস অ্যান্ডারসন ও অধিনায়ক জো রুট। আরও আছেন সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের দুই নক্ষত্র কেভিন পিটারসেন এবং গ্রায়াম সোয়ান। এ দু’জনই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

ইংল্যান্ডের সর্বকালের সেরা টেস্ট দলে রাখা হয়নি ক্রিকেট স্রষ্ঠা উইলিয়াম গিলবার্ট গ্রেসকে। এই ইংল্যান্ড দলে আছেন স্যার লিওনার্দ হাটন, ডেভিড গাওয়ার, স্যার ইয়ান বোথাম, অ্যালান নট (উইকেট রক্ষক), ফ্রেড ট্রুম্যান এবং বব উইলিস।

অ্যাশেজ জয়ী ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন এবং অ্যান্ড্রু স্ট্রাউসের মতো তারকারাও নেই এই দলে। যা নিয়ে সমালোচনা হলেও ইসিবি জানিয়েছে, ভোটাভুটির মাধ্যমেই এই দল নির্বাচন করা হয়েছে। এখানে কোনও ব্যক্তিমতকে প্রাধান্য দেওয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here