ছাত্রলীগের সভাপতি শোভন, সা: সম্পাদক রাব্বানী

0
425

দেশইনফো ডেস্ক: অবশেষে নতুন নেতৃত্ব পেয়েছে ছাত্রলীগ। সম্মেলনের আড়াই মাস পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবার সংগঠনটির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করেছেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষে আইন বিভাগে ভর্তি হন শোভন এবং একই বিভাগে ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষে ভর্তি হন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি করা হয়েছে সঞ্জিত চন্দ্র দাসকে, সাধারণ সম্পাদক হয়েছেন সাদ্দাম হোসাইন। এই দুজনও আইন বিভাগের শিক্ষার্থী।

ঢাকা মহানগর-উত্তরের সভাপতি হয়েছেন মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক করা হয়েছে সাইদুর রহমান হৃদয়কে।

ঢাকা মহানগর-দক্ষিণের সভাপতি করা হয়েছে মেহেদী হাসানকে, সাধারণ সম্পাদক হয়েছেন মো. জোবায়ের আহমেদ।

নতুন সভাপতি রেজওয়ানুল হক শোভন আগের কমিটিতে সদস্য ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে থাকতেন।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর ছেলে শোভনের পরিবারের অন্যরাও আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। তার দাদা শামসুল হক চৌধুরী গণপরিষদ সদস্য ও এমপি ছিলেন। কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল হক বাকশালের গভর্নর ছিলেন। শোভনের বাবা নুরুন্নবী চৌধুরী ভুরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

নতুন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী আগের কমিটিতে তিনি শিক্ষা ও পাঠচক্র সম্পাদকের দায়িত্বে ছিলেন। মাদারীপুরের ছেলে রাব্বানী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে থাকতেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন সভাপতি সঞ্জিত দাসের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি থাকেন জগন্নাথ হলে। তিনি জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন সাধারণ সম্পাদক সাদ্দাম হুসাইনের বাড়ি পঞ্চগড় জেলায়। তিনি থাকেন স্যার এ এফ রহমান হলে। এর আগের কেন্দ্রীয় কমিটিতে তিনি উপ-আইন সম্পাদক ছিলেন।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ওপর অর্পিত ক্ষমতা বলে ২ বছরের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি অনুমোদন করেছেন। মঙ্গলবার সভানেত্রীর পক্ষে ছাত্রলীগের এ কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে নতুন নেতৃত্বকে নিয়ে বুধবার ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

এ সময় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক নবনির্বাচিত নেতাদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here