গজারিয়ায় বাধার মুখে ছাত্রদের কর্মসূচি পন্ড

0
147
মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগ ও পুলিশের বাধার মুখে ছাত্রদের নিরাপদ সড়কের দাবীতে পূর্বনির্ধারণ আন্দোলন কর্মসূচি পন্ড হয়ে গেছে।
সকাল ১০টার দিকে উপজেলার বিভিন্ন শিা প্রতিষ্ঠান থেকে কয়েক’শ শিার্থী অবস্থান নেয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের ভবেরচর বাস স্ট্যান্ড ও আনারপুরা এলাকায়। তবে পুলিশের কড়াকড়ি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের বাধার মুখে মহাসড়কে বেশীক্ষণ দাড়াতে পারিনি তারা।
এদিকে দুপুরে আন্দোলনে উস্কানি দেবার অভিযোগে ফেসবুক স্ট্যাটাস দেখে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃতের নাম ইমরান ভূঁইয়া আপন (২৫) । সে ইমামপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের আরশাদ ভূঁইয়ার ছেলে জানা গেছে।
গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো: হারুন অর রশীদ জানান , ইমরান সম্পর্কে পাওয়া তথ্য ও তার ফেসবুক স্ট্যাটাস থেকে তারা নিশ্চিত হয়েছেন সে ছাত্র দলের একজন সক্রিয় কর্মী।
সরকার ও গজারিয়া থানা পুলিশ নিয়ে ফেসবুকে নানা অপ্রচার ছাড়াও কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে সে নানা বিভ্রান্তিকর তথ্য প্রচার করে আসছিল। ইমরান নেপথ্য থেকে গজারিয়ার কোমলমতী শিার্থীদের আন্দোলন করতে উস্কানি দেবার ল্েয সম্প্রতি সে ফেসবুকে একটি গ্রুপে খোলে পোস্ট দিয়ে ছাত্রদের আন্দোলনে প্রলুব্ধ করে।
আটক হবার পূর্ব পর্যন্ত শিক্ষার্থীদের পুলিশের বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে আহবান জানিয়ে বার বার ফেসবুক গ্রুপে পোস্ট করে সে । সুনির্দিষ্ট অভিযোগ আর প্রমাণের ভিত্তিতেই তাকে আটক করা হয়েছে, আন্দোলনের নামে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রই তার মূল লক্ষ্য ছিল।
তবে ইমরান জানিয়েছেন, উস্কানি নয় নিয়মতান্ত্রিকভাবে শান্তিপূর্ণ আন্দোলনের জন্যই সে আজকের কর্মসূচির সাথে যুক্ত ছিলেন তিনি। তার দাবী তিনি একজন সাংবাদিক,সাংবাদিকতার খাতিরে সে গঠনমূলক সমালোচনা করছেন যা ষড়যন্ত্র নয়। দৈনিক আলোকিত সকাল পত্রিকার গজারিয়ায় উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here