পাকিস্তানের জালে বাংলাদেশের ১৪ গোল

0
140

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়নের মতোই সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের জালে গুনে গুনে চৌদ্দবার বল পাঠিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। বিপরিতে একটি গোলও হজম করেনি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বৃহস্পতিবার (৯ জুলাই) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকেই পাকিস্তানের মেয়েদের চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণকে তছনছ করে দেয় মারিয়া-তহুরারা। যে কারণে ম্যাচের প্রথমার্ধেই ৬-০ গোলে এগিয়ে যায় মারিয়া-আখিঁরা। দ্বিতীয়ার্ধে আরও ৮টি গোল করে বাংলাদেশের মেয়েরা। শামসুন্নাহার একাই করেন পাঁচ গোল।

এদিন ম্যাচের পঞ্চম মিনিটে সতীর্থ খেলোয়াড়ের পাসে তহুরা খাতুন বাংলাদেশকে প্রথম এগিয়ে নেন। ১৭ মিনিটে স্কোর হয় ২-০। মনিকা চাকমা ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন। দুমিনিট পর আঁখির লম্বা পাসে তহুরা খাতুন হেডে বল জালে জড়িয়ে করেন ৩-০। ৩১ মিনিটে শামসুন্নাহার ডান দিক থেকে গোলকিপারকে পরাস্ত করে স্কোর ৪-০ করে পাকিস্তানকে আরো চাপে ফেলে দেন।

৩৯ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দা এবং ৪০ মিনিটে আখিঁ খাতুন পরপর দুই গোল করেন। ফলে ৬-০ গোলে এগিয়ে থেকে  প্রথমার্ধ শেষ করে গোলাম রব্বানীর শিষ্যরা।

বিরতির পর বাংলাদেশ ছিল আরো দুর্বার। আট গোল আসে এই অর্ধে। ৪৮ ও ৫৮ মিনিটে সাজেদা খাতুন দুই গোল করেন। ৫০,৫৪, ৫৭ ও ৯০ মিনিটে শামসুন্নাহার করেন চার গোল। ৬০ ও ৮৮ মিনিটে ডিফেন্ডার আনাই মোগিনী দুগোল করে দলকে আরো এগিয়ে নেন।

দিনের উদ্বোধনী ম্যাচে ভারত ১২-০ গোলে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে। ১৩ আগস্ট ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল লাল সবুজের জার্সিধারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here