লালমনিরহাটে জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার

0
150
লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রাম থেকে অস্ত্র-গুলিও বিপুল পরিমান উগ্রবাদী বইসহ জেএমবির ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
বুধবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম পৌর এলাকার এমএম প্লাজা মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে রংপুর র‌্যাব-১৩ এর একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছেন, পাটগ্রাম উপজেলার রুসুলগঞ্জ এলাকার মোঃ লুৎফর রহমানের ছেলে আপেল (৩০), একই উপজেলার সদরদার পাড়া গ্রামের মোঃ মুজিবুর রহমানের ছেলে মোঃ জাহিদ হোসেন (১৯), পাটগ্রাম সদরের রসুলগঞ্জের নজরুল ইসলামের ছেলে মোঃ শফিকুল ইসলাম শফিক (২৩) ও একই উপজেলার সোহাগপুর গ্রামের হাফিজুর রহমাননের ছেলে মোঃ মোখলেছুর রহমান (৩০)।
গ্রেফতারকৃতদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, পিস্তলের ০৫ রাউন্ড তাঁজা গুলি, ০২টি ম্যাগাজিন, ২টি দেশীয় ওয়ান স্যুটার গান, ০২ রাউন্ড ওয়ান স্যুটার গান এর গুলি, ধর্মীয় উস্কানীমূলক ও উগ্রবাদী বিপুল পরিমান বইপত্র, লিফলেট এবং জঙ্গিবাদের কাজে ব্যবর্হত ০৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা র‌্যাবকে জানায় যে, তারা প্রায় ১-২ বছর যাবৎ এভাবে আত্মগোপনে থেকে গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছেন। এ ছাড়াও জঙ্গি সংগঠনে তরুনদের উদ্ভূদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত থাকার স্বীকার করেন র‌্যাবের কাছে। রংপুর র‌্যাব-১৩ কমান্ডার মোজাম্মেল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here