শুধু যৌন মিলন নয়, রোমান্টিকতা বেশি পছন্দ করে নারীরা

0
621

উত্তেজনাভরা যৌনমিলন নয়, সঙ্গীর হাতে বানানো এক কাপ গরম চা বা কফির মধ্যেই নাকি সম্পর্কের উষ্ণতা খুঁজে পান নারী। শুনতে অবাক লাগলেও বেশিরভাগ নারীই নাকি এমনটি মনে করেন। নয়া এক গবেষণায় উঠে এসেছে এমনই অবাক করা তথ্য।

এই গবেষণায় আরও উঠে এসেছে, সন্তানহীন দম্পতিরা বেশি সুখি। কারণ যাদের সন্তান আছে তাদের চেয়ে তারা নিজেদের সঙ্গে অনেক বেশি সময় কাটাতে পারেন।

এছাড়া ওই সমীক্ষায় দেখা গেছে, স্বামীর সঙ্গে চা বা কফি হাতে বিছানায় আধশোয়া হয়ে টিভি দেখার মধ্যে অনেক বেশি রোমান্টিকতা খুঁজে পান নারীরা। অনেক ক্ষেত্রে তা যৌন মিলনের চেয়েও সুখকর।

যুক্তরাজ্যের একদল গবেষক বিষয়টি নিয়ে টানা দু বছর ৫ হাজার নারীর ওপর সমীক্ষা চালিয়েছেন। সমীক্ষার পর তারা যে তথ্য প্রকাশ করেছেন তাতে দেখা যায়- সমাজের মধ্যে অন্য সবার চেয়ে মায়েরাই বেশি সুখী।

গবেষকরা বলেছেন, যে পরিবারে স্বামী-স্ত্রী সকাল-সন্ধ্যায় একসঙ্গে বসে চা বা কফি পান করেন এবং ভালোবাসার কথা বলেন কিংবা সংসার নিয়ে ভাবেন, তাদের জীবন শান্তিপূর্ণ। কোনও কোনও সময় ভালোবাসার গালভরা দু’চার কথার চেয়ে ভালোবসাপূর্ণ আচরণ মনে অনেক বেশি দাগ কেটে যায়।

গবেষকদের দাবি, মুখে ভালোবাসর কথা বলার চেয়ে তা আচরণের মাধ্যমে ফুটিয়ে তোলাই অনেক সময় বেশি কার্যকর। আর নারীরা সেটাই চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here