জনশ্রোত নয়াপল্টন অভিমুখে

0
179
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপির) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের অভিমুখে নেতাকর্মীদের ঢল নেমেছে। রাজধানীর সব রাস্তায় থেকে নেতাকর্মীদের জনশ্রোত নয়াপল্টন অভিমুখে যাচ্ছে।
শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় জনসভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন। তারা মিছিল নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দিতে নয়াপল্টনের দিকে যাত্রা শুরু করে।
সরেজমিনে দেখা যায়, বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বাস, ট্রাক, পিকঅাপ, ভ্যানে করে ছোট ছোট মিছিল নিয়ে জনসভাস্থলে হাজির হচ্ছেন। সমাবেশের প্রতিটি প্রবেশপথে নেতাকর্মীদের ভিড় আস্তে আস্তে বাড়ছে। কিছু সময়ের মধ্যে নেতাকর্মীদের ভিড়ে সভাস্থল  ভরে যাবে।
এদিকে নয়াপল্টল ছাড়াও কাকরাইল, বিজয়নগর, পল্টন অারামবাগ মোড়ে জনশ্রোত  বাড়ছে।
জনসভার জন্য ইতোমধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। বসানো হয়েছে চেয়ার। সাজানো হয়েছে প্যান্ডেল। সমাবেশস্থলের অাশপাশের সড়কে ব্যানার-ফেস্টুনে ভরে গেছে।
আজকের সভা সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারাগারে থাকায় এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকতে পারছেন না দলীয় চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এ ছাড়া দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করায় এবারও দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকছেন না বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।  দলের শীর্ষ দুই নেতা ছাড়াই এবার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here