আপনার সঙ্গী পরকীয়া জরিয়ে পরে কেন জেনে নিন

0
319

কখনো কখনো নারী বা পুরুষ বিবাহবহির্ভূত সম্পর্ক বা পরকীয়ায় জড়িয়ে পড়তে পারেন। এমনটা হতে পারে উভয়ের বেলায়ই। বিশ্বাসঘাতকতা, অসম্মান বা মূল্যায়ন না করা, অসংলগ্ন আচরণের মতো নানা কারণেই পরকীয়ায় জড়িয়ে পড়তে পারেন আপনার সঙ্গী।

যদিও নারী বা পুরুষ যে কেউই পরকীয়ায় জড়াতে পারেন। কিন্তু নারীরা কেন পরকীয়ায় জড়ান, তার কিছু কারণ বেরিয়ে এসেছে একটি অনলাইন জরিপে।

সম্প্রতি ভিক্টোরিয়া মিলান ডটকম নামের একটি ওয়েবসাইট চালিয়েছে এই জরিপ। তারা প্রায় চার হাজার নারীর সামনে কিছু প্রশ্ন তুলে ধরে পরকীয়ার কারণ জানতে চেয়েছিল। জরিপে পুরুষসঙ্গীর কয়েকটি আচরণের বর্ণনা দিয়ে বলা হয়েছে কীভাবে ওই নারীরা পরকীয়ায় জড়িয়েছেন।

ওই ওয়েবসাইটের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া ও ডেইলি মেইল অনলাইন জানিয়েছে, কেবলমাত্র পুরুষসঙ্গীর প্রতারণার কারণে ৬৫ শতাংশ নারী জড়িয়ে পড়েছেন পরকীয়ায়। আবার দেখা যাচ্ছে, বাকিদের মধ্যে ৮১ শতাংশ স্বামীর চেয়ে অন্যের (যার সঙ্গে পরকীয়ায় জড়ান) কাছে উষ্ণ ভালোবাসা পাওয়া—পরকীয়ার একটি অন্যতম কারণ।

ওয়েবসাইটটির জরিপে আরও দেখা গেছে, পুরুষসঙ্গীর খারাপ আচরণ, বিশ্বাসঘাতকতা (শুধু এই কারণে অধিকাংশ নারী পরকীয়ায় জড়ান), কিছু বদ-অভ্যাস, রাতে অসংলগ্ন আচরণ, ইচ্ছার মূল্য না দেওয়া, বারবার মুঠোফোনে নজরদারি, শারীরিক সংসর্গে অনীহার কারণেই মূলত নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়ার দিকে ধাবিত হয়েছেন।

সমাজ ও মনস্তত্ত্ব বিশেষজ্ঞরা বলছেন, নারী-পুরুষ উভয়ই ওই কারণগুলো থেকে সাবধান থাকলেই বোধ হয় সম্পর্কটি ভালোভাবেই টিকে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here