৩ দিনে আয় ৩০০ কোটির রুপিরও বেশি

0
94

মুক্তি আগেই বাজেটের এক-তৃতীয়াংশ অর্থ ঘরে তুলে নিয়েছে বছরের সবচেয়ে আলোচিত ভারতের দক্ষিণী সিনেমা ‘২.০’।

মুক্তির পরও সিনেমাটি বক্স অফিসে দাপট দেখাচ্ছে।

প্রেক্ষাগৃহে মুক্তির মাত্র তিন দিনের মাথায় সিনেমাটির মোট আয় পার করেছে ৩০০ কোটির রুপিরও বেশি।যদিও মুক্তির প্রথম দিনেই এটি ১০০ কোটি রুপি আয় করে রেকর্ড গড়েছে।

দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের ‘রোবট’-এর সিক্যুয়েল হচ্ছে ‘২.০’। যেখানে যোগ দিয়েছেন অক্ষয় কুমারও। বর্তমান বিশ্বের নতুন নতুন প্রযুক্তি কীভাবে মানুষের ক্ষতি করছে, তাই দেখানো হয়েছে ছবিতে। অক্ষয়-রজনী দুজনই এখানে চিকিৎসকের ভূমিকায়। একজনের কাজ মানুষকে বিপদে ফেলা, অন্যজনের কাজ সেই বিপদগ্রস্ত মানুষদের রক্ষা করা। ছবির নায়িকা অ্যামি জ্যাকশন।

বৃহস্পতিবার গোটা ভারতের ১০হাজার প্রেক্ষা গৃহে মুক্তি পেয়েছে এটি। মুক্তি দেয়া হয়েছে হিন্দি,তামিল ও তেলেগু ভাষায়। এরমধ্যে শুধু হিন্দি ভাষায়ই ছবিটি মুক্তি পেয়েছে ৪১৫০টি প্রেক্ষাগৃহে। বলিউডের বক্স অফিস বলছে, প্রথমদিনে ‘২.০’রআয় ৭০কোটি রূপি।এস সংকর পরিচালিত এই ছবি সবচেয়ে বেশি আয়করেছে চেন্নাই শহরে। ২.৬৪ কোটি রূপি। যেটা গত দিলওয়ালিতে মুক্তি পাওয়া ‘সরকার’ছবির ২.৩৭কোটি ররেকর্ডকে ভেঙে দিয়েছে।

এ ছাড়া অন্ধ্রপ্রদেশ থেকে ১৮.২ কোটি এবং কর্ণাটক থেকে ৮.২৫কোটি রূপি আয় করেছের জনী-অক্ষয়ের ‘২.০’। শুধু হিন্দি ভাষায় ছবিটির প্রথম দিনের আয়২৩ কোটি রূপি।কাজেই হিসাব বলছে,প্রথম দিনের আয়ের নিরীক্ষে চলতি বছরের ব্লক বাস্টার সব ছবিকে ছাড়িয়ে গেছে এই ছবিটি।

এরমধ্যে স্যাটেলাইট স্বত্ব ১২০ কোটি, ডিজিটাল স্বত্ব ৬০ কোটি, উত্তর বেল্ট স্বত্ব ৮০ কোটি (অগ্রিম ভিত্তিতে), অন্ধ্রপ্রদেশ স্বত্ব ৭০ কোটি, কর্ণাটক স্বত্ব ২৫ কোটি এবং কেরেলা স্বত্ব থেকে সিনেমাটি আয় করেছে ১৫ কোটি রুপি।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবটের’ এ সিকোয়্যালটি পরিচালনা করেছেন শঙ্কর এবং প্রযোজনা করেছে লাইকা প্রোডাকশন ও পরিবেশনা করছে করণ জোহর ও হিন্দি বেল্ট।

কাজেই হিসাব বলছে, প্রথম দিনের আয়ের নিরীক্ষে চলতি বছরের ব্লকবাস্টার সব ছবিকে ছাড়িয়ে গেছে এই ছবিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here