সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা!

0
236

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ কথা জানান।

জনসভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে নিজেদের দাবি দাওয়া ও খালেদা জিয়ার মুক্তির দাবি তুলে ধরা হবে বলে জানিয়েছে ঐক্যফ্রন্ট সূত্র।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে তার অভিযোগ, সারা দেশে যারা ভোটগ্রহণ করবেন, সেই ডিসি, এসপি ও আইনশৃঙ্খলা বাহিনীকে লেভেল প্লেয়িং ফিল্ড গঠনের নির্দেশনা নির্বাচন কমিশন তো দেনইনি; উল্টো তাদের পক্ষপাতিত্বের দিকেই উসকে দেয়া হয়েছে।

রিজভী বলেন,‘নির্বাচনকে প্রহসনে পরিণত করে আবারো ক্ষমতায় থাকার জন্য নানা কলাকৌশল ও নীল নকশা তৈরি করেছে সরকার। আর এই প্রহসনের অংশ হিসেবেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচন থেকে গায়ের জোরে দূরে রাখার চেষ্টা চালাচ্ছে।

‘‌শেখ হাসিনার নির্দেশনায় ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ কথাটা তামাদি করে ফেলেছে আওয়ামী সরকারের মদদপুষ্ট নুরুল হুদা কমিশন’ এমন অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সরকারের পক্ষে ইসির নজিরবিহীন পক্ষপাতিত্ব ভোটারদেরকে হতাশ ও ক্ষিপ্ত করে তুলছে। নির্বাচন সামনে রেখে দেশব্যাপী গ্রেফতারের মহোৎসব চলছে।মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে গ্রেফতারের পরিমাণ বেড়ে গেছে। গতকাল (৫ ডিসেম্বর, বুধবার) পর্যন্ত ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, নির্বাচনকে প্রহসনে পরিণত করে ফের ক্ষমতায় থাকতে নানা কলাকৌশল ও নীলনকশা করছে সরকার। আর এই প্রহসনের অংশ হিসেবেই খালেদা জিয়াকে নির্বাচন থেকে সরকার গায়ের জোরে দূরে রাখার চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া ও জনগণকেই শেখ হাসিনা সবচেয়ে বড় ভয় পান। তাই আইন ও ন্যায়বিচারের তোয়াক্কা না করে তাকে বন্দি করে রেখেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here