কপি ছবিতে কাজ করার কোন ইচ্ছে নেই আমার

0
223

কপি ছবিতে কাজ করার কোনো ইচ্ছে আমার নেই। আমি দর্শকদের সবসময়ই ভালো কাজ উপহার দেয়ার চেষ্টা করে আসছি। আগামী ৫ই অক্টোবর একে সোহেল ভাইয়ের পরিচালনায় ‘পবিত্র ভালোবাসা’ ছবিটি মুক্তি পাবে বলে জেনেছি। অন্যদিকে তার পরের সপ্তাহে ইস্পাহানী-আরিফ জাহানের ‘নায়ক’ ছবিটিও মুক্তি পাবে। পর পর দুই সপ্তাহে দুটি ছবি মুক্তি পাচ্ছে। দুটি ছবি নিয়েই আমি বেশ আশাবাদী। কারণ দুটি ছবিই মৌলিক গল্পের কাহিনী নিয়ে করা-কথাগুলো বলছিলেন দেশীয় চলচ্চিত্রের ব্যাপক জনপ্রিয়তা পাওয়া অভিনেত্রী মৌসুমী। আকাশছোঁয়া সাফল্য সঙ্গে নিয়ে তিনি পথ চলছেন অনেকদিন ধরে।

যেসব নায়ক-নায়িকার হাত ধরে এদেশের চলচ্চিত্রে নতুন যুগের সূচনা হয়েছে তাদের অন্যতম একজন মৌসুমী। দীর্ঘ দুই যুগ ধরে চলচ্চিত্রে সমান দর্শকপ্রিয়তা নিয়েই কাজ করে যাচ্ছেন তিনি। মুক্তি পেতে যাওয়া দুটি ছবির মধ্যে প্রথমেই একে সোহেলের ‘পবিত্র ভালোবাসা’ নিয়ে জানতে চাইলে মৌসুমী বলেন, এর আগে সোহেল ভাইয়ের পরিচালনায় ‘বাংলার বউ’ এবং ‘খাইরুন সুন্দরী’ নামে দুটি ছবিতে কাজ করেছিলাম। এরমধ্যে ‘খাইরুন সুন্দরী’ ছবিটি মুক্তির পর সুপারহিট হয়। দর্শকরা দারুণ পছন্দ করেছিল। অনেকদিন পর আবার তিনি ‘পবিত্র ভালোবাসা’ ছবিটি নির্মাণ করলেন। এ ছবির কাহিনীটা মৌলিক।

ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ পরিচালকের নিজের। আর ছবিতে নতুন অভিনেতা রোকনও ভালো অভিনয় করেছে। ফেরদৌসও আছে এই ছবিতে। বাংলাদেশের মানুষের জীবনের ছবি। ছবির গানগুলোও সুন্দর হয়েছে। সবমিলে ছবিটি দর্শকরা পছন্দ করবে বলে আশা করছি। এদিকে এ ছবির পর পরের সপ্তাহে অর্থাৎ আগামী ১২ই অক্টোবর মৌসুমী অভিনীত আরেকটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। নাম ‘নায়ক’। ছবিতে অমিত হাসান, বাপ্পি চৌধুরী ও অধরা খান অভিনয় করেছেন। এ ছবিটি পরিচালনা করেছেন জনপ্রিয় যুগল নির্মাতা ইস্পাহানী-আরিফ জাহান।

এ ছবি প্রসঙ্গে মৌসুমী বলেন, ইস্পাহানী-আরিফ জাহান দুজনেই ভালো নির্মাতা। তাদের ছবি মানেই ব্যবসাসফল। নতুন ছবি ‘নায়ক’ও ভালো ব্যবসা করুক এটাই চাওয়া থাকবে আমার। আমি তাদের পরিচালনায় ‘বিদ্রোহী বধূ’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘তুমি সুন্দর’, ‘গোলাম’, ‘মেশিনম্যান’, ‘শিকারি’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেছি। ছবিগুলো দর্শকরা সেসময় দারুণ পছন্দ করে। অনেকদিন পর তারা নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন।

আর ‘নায়ক’ ছবির কাহিনীটাও অন্য ধরনের। পারিবারিক ড্রামা, রোমান্টিক গল্প, গান সবই আছে ছবিতে। আমার বিশ্বাস, দর্শক এ ছবিটিও পছন্দ করবেন। সামনে মৌসুমী অভিনীত এবং হাবিবুল ইসলাম হাবিবের পরিচালনায় ‘রাত্রীর যাত্রী’ ছবিটি মুক্তি পাবে। এ ছবিতে আনিসুর রহমান মিলন, এটিএম শামসুজ্জামান, অরুণা বিশ্বাসসহ অনেক ভালো ভালো অভিনেতা-অভিনেত্রী অভিনয় করেছেন। এ ছবির বাইরে ‘নোলক’ ছবিতেও অভিনয় করেছেন তিনি। সবশেষ গত বছরের শেষে বড়পর্দায় মনতাজুর রহমান আকবরের ‘দুলাভাই জিন্দাবাদ’ এবং চলতি বছরের শুরুতে উত্তম আকাশের পরিচালনায় ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘আমি নেতা হব’ নামের দুটি ছবিতে মৌসুমী অভিনয় করেছেন। এরমধ্যে ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিতে মৌসুমীর বিপরীতে ডিপজল এবং ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘আমি নেতা হব’ ছবিতে তার বিপরীতে ওমর সানী অভিনয় করেন।

ছোটপর্দায় গত ঈদের কোনো নাটকে অভিনয় করেননি মৌসুমী। তবে বাংলা চলচ্চিত্রে তার অভিনয় ক্যারিয়ারের রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে ‘স্টার নাইট’ নামের একটি অনুষ্ঠান সাজানো হয় বিশেষভাবে। রুম্মান রশীদ খানের গ্রন্থনা ও পরিকল্পনায় এ অনুষ্ঠানটি কোরবানির ঈদে মাছরাঙা টেলিভিশনে প্রচার হয়। সামনের নতুন কাজ নিয়ে জানতে চাইলে মৌসুমী বলেন, নতুন গল্প কিছু এসেছে। বাসায় বসে সেগুলো পড়ছি। তবে এখনো কোনোটার জন্য চুক্তিবদ্ধ হওয়া হয়নি। গল্প এবং চরিত্র পছন্দ হলে অবশ্যই কাজ করব। আরেকটি কথা-আমাদের চলচ্চিত্রে এই সময়ে ভালো চিত্রনাট্যের খুব দরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here