অবশেষে নৌকায় পাল তুললেন নায়ক ফারুক

0
219

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা ফারুক মুক্তিযুদ্ধের আগে-পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহচর্য পেয়েছেন। সেই ফারুক পরবর্তী সময়ে যোগ দেন আওয়ামী লীগের রাজনীতিতে।

এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির হয়ে লড়তে ঢাকা-১৭ আসন থেকে মনোনয়নও পেয়েছেন। কিন্তু সেই আসনে প্রার্থী আরও দুজন। চূড়ান্ত মনোনয়ন পাবেন কি না—এ নিয়ে শঙ্কা ছিল। তবে তা দূর হয়েছে।

শুধু তা-ই নয়, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদেরও এই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাই ফারুকের চূড়ান্ত মনোনয়ন নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

আজ শুক্রবার (০৭ ডিসেম্বর) সকালে এ বিষয়ে দলের পক্ষ থেকে তাকে নিশ্চিত করা হয়েছে বলে জানান ফারুক। রাজধানীর গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেকের কিছু অংশ নিয়েই ঢাকা-১৭ আসন গঠিত।

গাজীপুর-৫ (কালিগঞ্জ) আসন থেকে নায়ক ফারুক আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সেই আসন থেকে দলের পক্ষে তাকে মনোনয়ন না দিয়ে ঢাকা-১৭ আসন থেকে আসন্ন জাতীয় নির্বাচনে যৌথভাবে লড়াইয়ের টিকেট পান।

এ ব্যাপারে অভিনেতা ফারুক বাংলাদেশ জার্নালকে বলেন, ‘আমি জানতাম নেত্রী আমার উপর আস্থা রাখবেন। আমার বিশ্বাস সত্য হলো। আজ সকালে দলের পক্ষে নানক সাহেব ও ওবায়দুল কাদের (আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) আমাকে ফোন দিয়ে ঢাকা-১৭ আসনে মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করলেন। পার্টি অফিস থেকে মনোনয়নের চিঠি সংগ্রহ করতে বললেন।

ঢাকা-১৭ আসন থেকে মহাজোটের শরিক দল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ আর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের খানও এই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। কিন্তু গোড়া থেকেই ফারুক ছিলেন প্রচণ্ড আত্মবিশ্বাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here