এসকে সিনহার বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

0
135

স্টাফ করেসপন্ডেন্ট: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলার তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ অক্টোবর) দুদক কার্যালয়ে এসকে সিনহার বিরুদ্ধে অভিযোগের একটি কপি আসার পর তদন্তে নেমেছে সংস্থাটি।

এজন্য দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে প্রধান করে দুই সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের বলেন, সাবেক প্রধান বিচারপতির বিরুদ্ধে আদালতের মাধ্যমে একটি পেপার এসেছে। তদন্ত কার্যক্রম শুরু করা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা বিচার-বিশ্লেষণ করে দেখবেন। আপাতত এর বেশি
কিছু বলা সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, আদালত বিষয়টি বিবেচনা করেই আমাদের কাছে পাঠিয়েছে। নিশ্চয় কিছু না কিছু না থাকলে, তারা আমাদের কাছে এটি পাঠাতো না।

এসকে সিনহা দেশের বাইরে অবস্থান করারয় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে কিনা- এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, সেটা আমাদের তদন্তকারী কর্মকর্তা দেখবেন। প্রয়োজন হলে তাকে তলব করা হবে।

তিনি বলেন, আমাদের দেশে আইনে সবকিছুই আছে। আন্তর্জাতিক আইনেও আছে। যদি বিচারপতি সিনহাকে আনার প্রয়োজন হয়, সেভাবেই চেষ্টা করা হবে। তবে সেটি অনেক পরের বিষয়। আপাতত জিজ্ঞাসাবাদ করা ম্যান্ডেটরি না।

এর আগে গত ১ অক্টোবর রাজধানীর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা দায়ের করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে তিনি এ মামলা করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ব্রেকিংনিউজকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যারিস্টার নাজমুল হুদা নিজে থানায় এসে মামলাটি করেছেন। দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ হওয়ায় মামলাটি দুদকে পাঠিয়ে দেয়া হয়েছে।’

এদিকে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ব্রেকিংনিউজকে বলেছেন, এসকে সিনহার ছোট ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অবৈধ সম্পদের মাধ্যমে বাড়ি কেনা ও অর্থ পাচারের অভিযোগ খতিয়ে দেখতে অনুসন্ধান শুরু করেছে
দুদক।

এমআই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here