আগামীকাল থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার

0
133

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: ৮ম বারের মত বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার ২০১৮ শুরু হচ্ছে আগামীকাল থেকে।রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যা চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভলপমেন্ট কর্তৃক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়,বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এ্যাসোসিয়েশন এর সহযোগিতায়
আয়োজন করা হয়েছে।

বুধবার ৩ অ‌ক্টোবর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

পর্যটন ক্ষেত্রে অমিত সম্ভবনাময় বাংলাদেশকে দেশ বিদেশে কার্যকরভাবে তুলে ধরার জন্য যেসকল কর্মসূচি গ্রহণ করা হয়েছে তার মধ্যে অন্যতম পর্যটন মেলা উল্লেখ করে আয়োজকরা জানান,পর্যটন মেলাটি বিআসিসি মিডিয়া বাজারে ৪ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি, মিনিস্ট্রি অফ সিফিল এভিয়েশন এন্ড ট্যুরিজমের চেয়াম্যান ফারুক খান উদ্বোধন করবেন।

তারা বলেন,দেশে বিদেশের বিভিন্ন ট্যুরিজম ও হসপিটালিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ এ অঞ্চলের প্রখ্যাত ট্যুরিজম বিশেষজ্ঞ ও ব্যক্তিবৃন্দ পূর্ববর্তী বছরের মতে এবারও অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের পর্যটন বিষয়ক তথ্যবলী উপস্থাপনাসহ মেলা উপলক্ষে ভ্রমণ টিকিটে মূল্য ছাড় প্রদাণ করা হবে। মেলাটি দেশের পর্যটনশিল্পে উন্নয়নের স্বার্থে বিশেষ অবদান রাখবে বলেও আশা প্রকাশ করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিআইটিএফ এর প্রধান নির্বাহী রেজাউল একরাম, পর্যটন করর্পোরেশনের চেয়ারম্যান আখতারউজ্জামান খান কবির, টিআইডিএবি’র চেয়ারম্যান সৈয়দ হাবিব আলী, টিআরআইবি প্রেসিডেন্ট খবির উদ্দিন আহমেদ প্রমুখ।

‌ব্রে‌কিং‌নিউজ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here