বাংলাদেশকে হেসে খেলে হারাল পাকিস্তান

0
271

কক্সবাজারে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচে পাকিস্তানের মেয়েদের কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে ১ ম্যাচ হাতে রেখেই টি-টুয়েন্টি সিরিজ জিতে নিল পাকিস্তান।

বাংলাদেশঃ ৮১/৮ (২০ ওভার), নিগার সুলতানা ১৯, রুমানা আহমেদ ১২

পাকিস্তানঃ ৮৩/৩ (১৮.১ ওভার), নাহিদা খান ৩৩, জাভেরিয়া খান ৩১

এর আগে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতেও টাইগ্রেসদের বিপক্ষে জয় তুলে নিয়েছিল পাকিস্তান আর বাজে আউটফিল্ডের কারণে প্রথম ম্যাচটি হয়েছিল পরিত্যাক্ত। ৪ ম্যাচ সিরিজের দুটিতে জিতে তাই সিরিজ জয় নিশ্চিত করল জাভেরিয়া খানের দল।

এদিন সফরকারীদের ৮২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল বাংলাদেশ। ছোট লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তানকে শুরুতে চাপে ফেলতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের বোলাররা। প্রথম ছয় ওভারে কোন উইকেট নিতে পারেনি টাইগ্রেসরা।

তবে সপ্তম ওভারের প্রথম বলেই আঘাত হানেন রুমানা আহমেদ। তখন পাকিস্তানের স্কোর ৩২ রান, ১৩ রানে বিদায় নেন আয়েশা জাফর। উইকেট হারানোর পর লক্ষ্যের দিকে অনায়েসেই এগুচ্ছিল পাকিস্তান। একপ্রান্তে থিতু হয়ে খেলছিলেন আরেক ওপেনার নাহিদা খাতুন।

কিন্তু ব্যক্তিগত ৩৩ রানে ফাহিমাকে উইকেট ছুঁড়ে দেন তিনি। আয়েশার বিদায়ের পর দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে নেন অধিনায়ক জাভেরিয়া। তার অপরাজিত ৩১ রানের উপর ভর করে ১১ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় সফরকারীরা।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস দলপতি সালমা খাতুন। অধিনায়কের সিদ্ধান্তে ব্যাট করতে নেমে শুরুটা দেখে শুনে করলেও দলীয় ২৪ রানের মধ্যে দুই ওপেনার আয়েশা রহমান এবং শামিমা সুলতানাকে হারিয়ে বসে বাংলাদেশ।

এরপর ১৩ রানের জুটি গড়েন নিগার সুলতানা এবং ফারগানা হক। ফারগানা ৫ রান করে বিদায় নিলেও বাকি ব্যাটসম্যানদের নিয়ে হাল ধরে খেলতে থাকেন নিগার। দলীয় ৫০ রানে নিগার ১৯ রান করে বিদায় নিলে রুমানা আহমেদ স্কোরবোর্ডে রান যোগ করার দায়িত্ব কাঁধে নেন।

শেষ পর্যন্ত রুমানার ৯ বলে ১২ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮১ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। আগের ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয়ার পর এই ম্যাচেও নিজেদের পুরোপুরি ভাবে মেলে ধরতে পারেনি নারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন মিডেল অর্ডার ব্যাটসম্যান নিগার সুলতানা। এছাড়াও রুমানা আহমেদের ব্যাট থেকে আসে ১২ রান, পাশাপাশী শামিমা সুলতানা করেন ১০ রান।পাকিস্তানের পক্ষে নাসরা সান্ধু এবং নিদা ধার নেন ২টি করে উইকেট।

বাংলাদেশ একাদশঃ রুমানা আহমেদ, সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন, আয়শা রহমান, শামীমা সুলতানা, জাহানারা আলম, নাহিদা আক্তার, সানজিদা ইসলাম, ,পান্না ঘোষ।

পাকিস্তান একাদশঃ জাভেরিয়া ওয়াদুদ (অধিনায়ক), আয়শা জাফর, মুনিব আলী সিদ্দিকী, নিদা রশিদ, সিদরা নওয়াজ, সানা মীর, আনাম আমিন, নাসরা সান্দু, আলিয়া রিজা, আইমান আনোয়ার, নাহিদা খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here