বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা হল বগুড়ার ৭টি আসনের জন্য।

0
211

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার ৭ আসনে ২জন হেভিওয়েট প্রার্থী, নতুন মুখসহ ধানের শীষের চূড়ান্ত ৭ প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি।

গত শুক্রবার সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থীদের চূড়ান্ত নাম ঘোষণা করেছেন।

বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম দৈনিক আমার সংবাদকে জানিয়েছেন, একাদশ সংসদ নির্বাচনে বগুড়ার চার আসনে ধানের শীষের নতুন চার মুখ প্রতিদ্ব›িদ্বতা করবেন।

আর বগুড়া-৬ সদর আসনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না বগুড়া-২ আসনে চ‚ড়ান্ত মনোনয়ন পেলেন।

বগুড়ার ৭টি আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট এর প্রার্থীদের নাম ঘোষণায় যারা রয়েছেন তারা হলেন:- বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে সাবেক এমপি আলহাজ রফিকুল ইসলাম (কাজী রফিক),

বগুড়া-২ শিবগঞ্জ আসনে ডাকসুর সাবেক ভিপি, নাগরিক ঐক্যের আহবায়ক ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না।

বগুড়া-৩ (দুঁপচাচিয়া-আদমদিঘী) আসনে যুদ্ধাপরাধের মামলায় পলাতক আসামি সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদার খোকার স্ত্রী মাসুদা মোমিন তালুকদার।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোর্শারফ হোসেন।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে সাবেক এমপি গোলাম মো. সিরাজ,

বগুড়া-৬ সদর আসনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং

বগুড়া-৭ (গাবতলী-সাজানপুর) আসনে লড়বেন গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুরশেদ মিল্টন।

আরও নিউস পড়ুন্‌,

আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নিতে পারবেন কিনা তা নির্ধারণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

আপিলে খালেদা জিয়ার আবেদন মঞ্জুর হলে তিনি সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবেন। কারাগারে থাকায় আপিল আবেদনের শুনানিতে অংশ নিতে পারবেন না সাবেক প্রধানমন্ত্রী। তবে তার আইনজীবীরা শুনানিতে অংশ নেবেন। আইনজীবীরা আশা করেন, নির্বাচন কমিশন স্বচ্ছ মনোভাব দেখালে প্রার্থিতা ফিরে পাবেন খালেদা জিয়া। তবে, ইসির আপিলে আবেদন নামঞ্জুর হলেও তিনি উচ্চ আদালতে পুনরায় আপিলের সুযোগ পাবেন।

গত বুধবার (৫ ডিসেম্বর) খালেদা জিয়া আইনজীবীর মাধ্যমে প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে ইসিতে আপিল আবেদন জমা দেন। এর মধ্যে ফেনী-১ আসনে কায়সার কামাল, বগুড়া-৬ আসনে নওশাদ জমির ও বগুড়া-৭ আসনে মাসুদ আহমেদ তালুকদার এসব আবেদন জমা দেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরীর উপস্থিততে আপিল শুনানি গ্রহণ করা হচ্ছে।

এর আগে গতকাল শুক্রবার ১৫০ জনের আপিল আবেদন নিষ্পত্তি করেছে ইসি। এর মধ্যে ৮৪ জন তাদের মনোনয়ন ফিরে পেয়েছেন। ৫৯ প্রার্থীদের আবেদন খারিজ হয়েছে। আর ৭ জনের প্রার্থিতার বিষয়টি স্থগিত রাখা হয়েছে।

এর আগে খালেদা জিয়ার পক্ষ থেকে ফেনী-১ এবং বগুড়া-৬ ও ৭ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম জমা হয়।

তবে তিনি দণ্ডিত হওয়ায় রিটার্নিং কর্মকর্তারা তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার আইনজীবীরা তার পক্ষে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল আবেদন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here