ইউপি মেম্বারের বিরুদ্ধে বয়স্ক ভাতা আত্মসাতের অভিযোগ

0
237

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার মনোরঞ্জনের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। তবে নিজের বিরুদ্ধে অনিত অভেযাগ আস্বীকার করেছে ওই ইউপি মেম্বার।

অভিযোগে জানাগেছে, মনোরঞ্জর বালা তার ওয়ার্ডে বিতরণের জন্য ১৭টি বয়স্ক ভাতার কার্ড পেয়েছিলেন। তিনি এই কার্ড বিতরণে প্রতি কার্ডধারীর কাছ থেকে ১৫‘শত টাকা থেকে দুই হাজার টাকা করে নেন।

সম্প্রতি কার্ডধারীরা সোনালী ব্যাংক ঘাঘর বাজার শাখা থেকে ছয় হাজার টাকা করে ভাতা উত্তোলন করেন। ব্যাংক থেকে কার্ডধারীরা ভাতার টাকা নিয়ে বের হওয়ার পর এক রকম জোর করে মনোরঞ্জন বালা প্রত্যেক ভাতাভোগীর কাছ থেকে তিন থেকে চার হাজার টাকা করে নিয়ে নেন।

এ বিষয়ে কার্ডধারী তুলসী হালদার, রাসমনি মিস্ত্রি, অমৃত গাইন উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

মুশুরিয়া গ্রামের কার্ডধারী তুলসী হালদার বলেন, বয়স্ক ভাতার ছয় হাজার টাকা পেয়েছিলাম। ব্যাংক থেকে ভাতার টাকা নিয়ে বের হওয়ার পর মেম্বার মনোরঞ্জন বালা আমার কাছ থেকে জোর করে তিন হাজার টাকা নিয়ে গেছে।

একই গ্রামের অমৃত গাইন বলেন, কার্ড দেবার আগে আমার কাছ থেকে ১৫’শত টাকা নিয়েছে। ভাতার টাকা উত্তোলনের পর তিন হাজার টাকা নিয়েছেন।

ইউপি মেম্বার মনোরঞ্জন বালা তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদেরকে জানিয়েছেন, আমি কারো কাছ থেকে কোন টাকা নেইনি। আমার প্রতিপক্ষ আমার নামে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মিথ্যা অভিযোগ দিয়েছে।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here