সরকারের করা ‘গায়েবি’ মামলার বিরুদ্ধে রিট করবে বিএনপি

0
112

স্টাফ করেসপন্ডেন্ট: শনিবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি যে, একটা মামলাকে দৃষ্টান্ত হিসেবে নিয়ে, বিবেচনায় নিয়ে যেমন হাতির ঝিল মামলা যেকোন একটা মামলাকে নিয়ে আমরা হাইকোর্টের রিট পিটিশন করার চিন্তা করছি।’

তিনি বলেন, যে অফিসার বাদী হয়ে এই মামলা (গায়েবি) দায়ের করেছেন তার বিরুদ্ধে কেন সরকার বিভাগীয় পদক্ষেপ নেবে না, তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার বিরুদ্ধে কেন শাস্তির ব্যবস্থা করা হবে না; এই আলোকে আমরা একটা রিট
পিটিশন করার চিন্তা করছি।

সংবাদ সম্মলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এইভাবে গায়েবি মামলা দিয়ে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গায়েবি মামলাগুলো হাস্যকর ব্যাপার। অদ্ভুত কাণ্ড। সরকারের একবারও বোধদয় হচ্ছে না যে, এটা করে তারা সবাইকে বিপদে ফেলছেন। এই কাজগুলোয় যারা জড়িত, যারা এই মামলাগুলো করছেন ভবিষ্যতে যদি এটাকে চ্যালেঞ্জ করে মামলা করা যায় তারা সবাই বিপদে পড়বেন। ইনক্লোডিং দ্য গভর্নমেন্ট আইনতভাবে।

জনগণকে সঙ্গে নিয়ে সরকারের এসব ষড়যন্ত্রের মোকাবেলা করবে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here