বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত

0
90


নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণে সেলিম খান নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও এক শ্রমিক।

শনিবার ভোরে সদর উপজেলার ফতুল্লা থানার দক্ষিণ শিহাচরের লালখা খানকার মোড় এলাকায় আল নাসির ওয়াশিং ডাইং নামের ওই কারখানায় এ ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সেলিম খান মারা যান। নিহত সেলিম খান মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান এলাকার বাবুল খানের ছেলে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর পাঁচটায় ডাইং কারখানাটির ভেতর থেকে বিকট শব্দ হয়। এতে আশপাশের লোকজনের ঘুম ভেঙে যায়। এ সময় সেলিম ও আব্দুল¬াহ নামে দুই শ্রমিককে মুমূর্ষু অবস্থায় কারখানা থেকে মালিকপক্ষের লোকজনকে বাইরে নিয়ে যেতে দেখেন তারা। এরপর কারখানার গেটে তালা দিয়ে মালিকপক্ষও চলে যায়। ঘটনার পরপরই কারখানার গেটে তালা দিয়ে মালিকপক্ষ। আত্মগোপন করেন।

আল নাসির ওয়াশিং ডাইং কারখানার কর্মকর্তা জয় মিয়া জানান, কারখানায় বয়লার বিস্ফোরণের পর সেলিম দগ্ধ হলে ঢাকা মেডিকেলে নেয়া হয়। সেখানেই সকালে তার মৃত্যু হয়। পরে তার স্বজনরা মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যায়।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর কাদের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তবে বয়লার বিস্ফোরণের পর পর ডাইং কারখানার মালিকপক্ষের লোকজন তালা ঝুলিয়ে দিয়ে আত্মগোপন করেছে। তাদেরকে খোঁজা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here