চোখকে করে তুলুন আরো আকর্ষণীয় কোন মেকআপ ছাড়াই!

0
248

আজকালকার দিনে মেকআপ ভালোবাসে না এমন মেয়ে খুঁজে পাওয়া মুশকিল। যতদিন যাচ্ছে মেকআপের প্রবণতা ততই বাড়ছে।

কিন্তু, অতিরিক্ত মেকআপ হিতে বিপরীত করতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, মেকআপ কখনই সমস্যার সমাধান নয়। কারণ অতিরিক্ত মেকআপ করলে সুন্দরী হওয়া যায়। এই ধারণা ভুল। বরং, অতিরিক্ত মেকআপের ফলে হারিয়ে যেতে পারে ত্বকের প্রকৃত সৌন্দর্য।

চোখও কথা বলে। নীরবতায়, ইশারায় কত কথা বলে যায়। হৃদয়ের জানালা এই চক্ষু দুটি। আলতো তুলির টান আপনার চোখ দুটিকে সুন্দর করে বটে। তবে ন্যাচারাল লুক মানেই সেরা। তবে বিনা মেকআপেও কম সুন্দর লাগবে না আপনার এই চোখ দুটি। তা জাদু করবে আপনার প্রিয় মানুষটির উপরও। জেনে নিন, কীভাবে যত্ন নেবেন চোখের, যাতে তা সুস্থও থাকবে আবার দেখতে সুন্দরও হবে।

  1. চোখও কথা বলে। নীরবতায়, ইশারায় কত কথা বলে যায়। হৃদয়ের জানালা এই চক্ষু দুটি। আলতো তুলির টান আপনার চোখ দুটিকে সুন্দর করে বটে। তবে ন্যাচারাল লুক মানেই সেরা। তবে বিনা মেকআপেও কম সুন্দর লাগবে না আপনার এই চোখ দুটি। তা জাদু করবে আপনার প্রিয় মানুষটির উপরও। জেনে নিন, কীভাবে যত্ন নেবেন চোখের, যাতে তা সুস্থও থাকবে আবার দেখতে সুন্দরও হবে।
  2. অলিভ অয়েলের মতো একইভাবে রাতে ঘুমোতে যাওয়ার আগে আইল্যাশে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন।  সকালে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন।
  3. ডিমের সাদা অংশের সঙ্গে এক  চামচ গ্লিসারিন মিশিয়ে নিন। এটি কটন বাড দিয়ে আইল্যাশে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। দেখবেন ৪ থেকে ৫ মাসের মধ্যেই আপনার আইল্যাশ ঘন ও লম্বা হবে।
  4. চোখের চাকচিক্য বাড়াতে চোখের উপর সামান্য পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন। আপনার চোখ দুটি এতে আরও আকর্ষণীয় হয়ে উঠবে।
  5. চোখে ঠান্ডা জলের ঝাপটা দিন। বার বার ঠান্ডা জলের ঝাপটা আপনার চোখের পক্ষে খুবই কার্যকরী। সারাদিনের ধুলোবালি ও দূষণের হাত থেকে বাঁচতে কয়েক ঘণ্টা অন্তর চোখে জল দিন। তাতে আপনার চোখ দুটি ঠান্ডা ও পরিষ্কার থাকবে।

৬। চোখের আকার অনুযায়ী হতে হবে ভুরু। তাই এবিষয়ে যত্নশীল হন। ভালো শেপ দিন ভুরু দুটিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here