মুক্তিযুদ্ধের আগের জাতীয় ঐক্য গড়ে তুলবো : ড. কামাল হোসেন

0
151

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: গণফোরামের সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের আগে যে ঐক্য গড়ে উঠেছিল সেই জাতীয় ঐক্য গড়ে তুলে বঙ্গবন্ধুর বাংলাদেশ, শহীদদের বাংলাদেশে গণতন্ত্র বাস্তবায়ন করবো।

‌সোমবার (৮ অক্টোবর) বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ গণ ও সাংস্কৃতিক দলের উদ্যোগে আয়োজিত নাগরিক সভায় তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, আমাদের সবচাইতে দুর্ভাগ্য হচ্ছে আমরা ইতিহাস বিকৃতি করি এবং আমরা ইতিহাস বিকৃতি করে খুব বাহাদুরী মনে করি। আমাদের এই ইতিহাসকে নিয়ে সারা জাতি গর্ব করে, সেই ইতিহাস বিকৃত করা কোনো ভালো কাজ না। যারাই করেন দশবার চিন্তা ভাবনা করে করবেন। যারা এ বাংলা ভাষার জন্য দেশ স্বাধীন করার জন্য কোন দেশ গড়ার জন্য জীবন বাজি রেখেছেন, তাদের ইতিহাস বিকৃতি করা কোনও ভালো কাজ না, এটা কোনও ভালো মানুষের কাজ না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভাষা আন্দোলন না হলে হয়তো বাংলাদেশ হতো না, তবে ১৯৪৮ ও ১৯৫২ এর আন্দোলনের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন – এ কথাটি সত্য না। তিনি তখন ছোট ছিলেন, তাই আমাদেরকে সত্য ইতিহাসটা জানতে হবে, ইতিহাস বিকৃত করা যাবে না।

এ সময় তিনি প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি করে বলেন, আপনি সাবধান হন। এমন কিছু করবেন না যাতে ৭৫ ফিরে আসে। আপনি গোয়েন্দাদের ওপর এত নির্ভর হবেন না, কারণ আপনার ভালো কাজগুলো খারাপ কাজের দিকে ঠেলে দিচ্ছে অনেকেই।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সরদার শামস আল মামুনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, ভাষা সৈ‌নিক আব্দুল জ‌লিল, ভাষা সৈনিক ম‌তি‌নের সহধর্মী‌নি বুলবুতুন নেছা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here