উইন্ডিজের বিপক্ষে টিকে থাকার লড়াই বাংলাদেশের

0
121

সেমিফাইনাল খেলার স্বপ্নে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে আজ। চলতি বিশ্বকাপে ১ জয়, ২ হার ও পরিত্যক্ত ১ ম্যাচে টাইগারদের সংগ্রহ মাত্র ৩ পয়েন্ট। এতে চিন্তার ভাজ বাংলাদেশের কপালে। সেমিফাইনালে যাবার পথে নিশ্চিন্ত অবস্থানে নেই মাশরাফি বাহিনী। এ অবস্থায় নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

এই ম্যাচ না জিতলে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাচ্ছে না কোনো দলই। তবে অনেকটাই বন্ধ হয়ে যাবে সম্ভাবনার দুয়ার। জয়টা তাই খুব জরুরি দুই দলের জন্যই।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে যে ভুল হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার পুনরাবৃত্তি করতে চায় না বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে উইকেটের চরিত্র বুঝতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

ভুল করতে চান না তারা। কাল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা বলেন, ‘উইকেট বুঝতে পারাই অনেক ক্ষেত্রে হার-জিত নির্ধারণ করে দেয়। কিন্তু আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে সেটা করতে পারিনি।

পয়েন্ট টেবিলে বাংলাদেশের মত একই অবস্থা ওয়েস্ট ইন্ডিজের। ৪ খেলায় ১ জয় ২টি হার ও ১টি পরিত্যক্ত ম্যাচে ৩ পয়েন্ট ক্যারিবীয়দের। তবে রান রেটে এগিয়ে থাকায় টেবিলের ষষ্ঠস্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহি, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, কার্লোস ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, শেলডন কটরেল, শানন গ্যাব্রিয়েল, ক্রিস গেইল, শিমরোন হেটমায়ার, শাই হোপ, এভিন লুইস, অ্যাসলে নার্স, নিকোলাস পুরান, কেমার রোচ, আন্দ্রে রাসেল ও ওশানে থমাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here