ঠাকুরগাঁওয়ে কর্মীসভায় যা বললেন মির্জা ফখরুল

0
99

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁও রুহিয়া থানা বিএনপির আয়োজনে আবু নূর চৌধুরীর মিল মাঠে অনুষ্ঠিত এক কর্মিসভায় তিনি বক্তব্য রাখেন। তিনি বলেছেন, আজকে ধানের দাম নেই, কেন এই অবস্থা? এই সরকার কৃষকদের কথা ভাবে না, জনগণের কথা ভাবে না। যদি কৃষকদের নিয়ে ভাবতো তাহলে আজ সকলে এভাবে হতাশ হতো না। সরকার শুধু ভাবে কী করে নিজেদের পকেট ভারী করা যায়।

তিনি আর বলেন, সরকার ভারতের সঙ্গে ভালো সম্পর্ক দাবি করলেও দেশের হিস্যা আজ পর্যন্ত পূরণ করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাবি ভারতের সঙ্গে সবচেয়ে ভালো সম্পর্ক। কিন্তু ভারত আমাদের দেশ থেকে সব সুবিধা পেলেও বাংলাদেশ কি পেয়েছে? বলে প্রশ্ন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘দেশ এখন সবচেয়ে বড় ক্রান্তিকাল অতিক্রম করছে। টেলিভিশন খুললেই দেখবেন বলা হচ্ছে, বিএনপির সংকট। কিন্তু, না, আসলে এ সংকট পুরো জাতির। দেশ আজ একনায়কতন্ত্রের বুটের তলায় পিষ্ট। কেউ তাদের কথা বলতে পারছেন না। কেউ স্বস্তিতে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন না। ব্যবসায়ীসহ সাধারণ মানুষের ন্যূনতম বেঁচে থাকারও উপায় নেই। অথচ তারা গণবিরোধী বাজেটের মাধ্যমে মেগা প্রকল্প চালু করে লুটপাটের মাধ্যমে নিজেদের পকেট ভরানো নিয়ে ব্যস্ত আছেন।’

প্রস্তবিত বাজেট প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির কথা বাদ দেন, দেশের এমন কোনও প্রগতিশীল বা জনগণের পক্ষের অর্থনীতিবিদ, চিন্তাবিদ বা সাংবাদিক নেই যিনি বলেছেন— এ বাজেটে জনসাধারণের অর্থনৈতিক মুক্তির কোনও উপাদান রয়েছে। জনগণের যে কর তার বেশি অংশই যাচ্ছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতার জন্য। তাদের বেতন-ভাতা দ্বিগুণ-তিনগুণ বাড়ানো হয়েছে। তাদের গাড়ি কেনার জন্য ৩০ লাখ টাকা ঋণ দেওয়া হচ্ছে। এটার কারণ যাদের দিয়ে সরকার ভোট ডাকাতি করবে তারা যেন ঠিক থাকে।’

বিএনপি মহাসচিব বলেন, আমরা সঠিক পথেই আছি। আমরা জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করতে চাই। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে চাই। সেই সঙ্গে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ গড়তে চাই। সেজন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, রুহিয়া থানা বিএনপির আহ্বায়ক আনছারুল হকসহ জেলা ও ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here