সাইবার ট্রাইব্যুনালে তোলা হচ্ছে ওসি মোয়াজ্জেমকে

0
132

আজ দুপুরের আগেই তাকে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে শাহবাগ থানার পরিদর্শক অপারেশনস মাহবুবুর রহমান জানিয়েছেন।

সাইবার ট্রাইব্যুনাল পরোয়ানা জারির ২০ দিন পর রোববার বিকালে ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমকে ঢাকার হাই কোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা্র কথা জানায় শাহবাগ থানা পুলিশ।

শাহবাগ থানা পুলিশ তাকে কদম ফোয়ারা এলাকা থেকে গ্রেপ্তারের কথা বললেও মোয়াজ্জেমের সঙ্গে থাকা স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলছেন তাকে হাইকোর্ট এলাকা থেকেই গ্রেপ্তার করা হয়েছে। মোয়াজ্জেমের সাবেক গাড়ি চালক মোহাম্মদ জাফর বলেন, স্যারের ফোন পেয়ে সকালে আমি কুমিল্লা থেকে ঢাকায় আসি। জামিন আবেদনের জন্য সকাল ১০টার দিকে স্যারের সঙ্গে আইনজীবি সালমা ইসলামের চেম্বারে যাই। সেখানে মামলার জামিন শুনানির জন্য ২৫ নম্বর কোর্টে আবেদন করা হয়। দুপুরে আবেদনের একটি নম্বর পড়ে যার নম্বর: ৪২৭৭০। পরে আমাদেরকে জানানো হয় শুনানি হবে সোমবার। এসময় আমি স্যারকে রেখে দুপুরে খাবার খেতে যাই। তখন পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। জাফর আরও বলেন, ২৭শে মে তার সঙ্গে আমার শেষ দেখা হয়। এরপর আর দেখা হয়নি। ভেবেছিলাম তিনি ভারতে চলে গেছেন। কিন্তু সীমান্তে কড়াকড়ির কারণে ভারতে যেতে পারেননি। মোয়াজ্জেমের খালাত ভাই মিনহাজ বলেন, জামিনের আবেদনের জন্য সালমা ইসলামের কাছে তিনি গিয়েছিলেন। কিন্তু মামলার শুনানির তারিখ পরের দিন পড়ে। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

এদিকে গতকাল তাকে গ্রেপ্তারের পর সন্তোষ প্রকাশ করেছে নুসরাত জাহান রাফির পরিবার। মামলা দায়ের করা আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমনও ওসিকে গ্রেপ্তারে সন্তোষ প্রকাশ করেন। ওসিকে গ্রেপ্তারের পরই সুপ্রিম কোর্ট চত্ত্বর থেকে ফেসবুক লাইভে এসে সুমন বলেন, পুরো এক সপ্তাহ ধরে জাতি টেনশনে ছিলো। তাকে গ্রেপ্তার নিয়ে এক ধরনের সংশয় ছিলো, পুলিশ কি সত্যিই তাকে গ্রেপ্তার করবে কিনা। তবে ওসিকে গ্রেপ্তার করে পুলিশ মানুষের সেই ধারণা ভুল প্রমাণিত করেছে। আমি নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম নুসরাত হত্যার ন্যায়বিচারের জন্য লড়বো। ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তারের সর্বোচ্চ আওয়াজ তুলবো। ব্যারিস্টার সুমন আরো বলেন, প্রত্যেকেই এরকম অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে হবে, যে কোন জায়গা থেকে আওয়াজ তুলতে হবে। নুসরাত হত্যায় বিচার না হওয়া পর্যন্ত এই মামলায় লড়ে যাবেন বলেও ফেসবুক লাইভে ঘোষণা দেন ব্যারিস্টার সুমন। ওসি মোয়াজ্জেম হোসেনকে আদালতে হাজির করা হলে তার জামিনের বিরোধিতা করা হবে বলেও জানান এই আইনজীবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here