২০ উপজেলায় চলছে ভোটগ্রহণ

0
99

দেশব্যাপী উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম ও সর্বশেষ ধাপের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টায় এই ভোট গ্রহণ শুরু হয়, একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত। আজ (১৮ জুন) মোট ২০ উপজেলায় ভোট গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ৪টিতে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে শনিবার (১৫ জুন) মধ্যরাতে।

ইসি সূত্রে জানা গেছে, মঙ্গলবার শেষ ধাপে গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনে নানামুখী অনিয়ম ঠেকানোর পদক্ষেপের অংশ হিসেবে এ নতুন সময় নির্ধারণ করা হয়েছে। সকাল ৮টায় ভোট শুরু হলে ভোটকেন্দ্রগুলোতে আগের রাতে ব্যালট ও বাক্স পাঠানো হতো। এতে আগের রাতে দুর্বৃত্তরা সিল মেরে বাক্স ভরে রাখতো। এসব ঠেকাতে সকালে কেন্দ্রে বাক্স পাঠানোর সুযোগ করতেই ভোটের সময় এক ঘণ্টা পেছানো হয়েছে। এখন থেকে সকাল বেলায় কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে।

এর আগে চতুর্থ ধাপে গত ৩১মার্চ ছয় উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চার উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট গ্রহণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here