সাকিব নৈপুণ্যে বাংলাদেশের দাপুটে জয়

0
132

ভারতের বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে দারুণ পারফরম্যান্স করে বাংলাদেশের মনে যেন খানিক ভয়ই ঢুকিয়ে দিয়েছিল আফগানিস্তান। কিন্তু সেসবকে থোড়াই কেয়ার করে আফগানদের স্রেফ উড়িয়ে দিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

সোমাবর টস হেরে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। মুশফিক ও সাকিবের হাফসেঞ্চুরিতে ৭ উইকেটে ২৬২ রান করে তারা। মুশফিক করেন ৮৩ রান। সাকিব ৫১ রানে আউট হন। এছাড়া তামিমের ৩৬ ও মোসাদ্দেক হোসেনের ৩৫ রান কার্যকরী অবদান রাখে। জবাবে ৪৭ ওভারে ২০০ রানে অলআউট হয় আফগানিস্তান। এই জয়ে সেমিফাইনালে খেলার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো বাংলাদেশের। সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মাশরাফিরা এখন উঠে গেছে পঞ্চম স্থানে। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ইংল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

আফগানিস্তান শুরুর ১০ ওভারেই শুধু ভালো খেলে মাশরাফী-মোস্তফিজদের দেননি কোনো উইকেটেই। এরপরেই শুরু হয় সাকিবের আক্রমণ। প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচটি উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েন। আফগানদের উইকেট নিয়ে শুরুটা করেছিলেন সাকিব, শেষটা করেছেন সাইফউদ্দিন। মাঝে মোসাদ্দেক ব্রেক থ্রু এনে দিয়েছেন। মোস্তাফিজ দুই উইকেট নিয়ে জয়টা আরও সহজ করে দেন।

সামিউল্লাহ শেনওয়ারি সর্বোচ্চ ৪৯ রান করে ইনিংসের শেষ পর্যন্ত টিকে ছিলেন। উইকেটের এক প্রান্ত থেকে দেখেছেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল। গুলবাদিন নাইব দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন। ভারতের বিপক্ষে অর্ধশতক করা নবী আউট হয়েছেন ০ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here