পুনেতে দেয়াল ধসে ১৫ জনের প্রাণহানি

0
135

ভারতের পুনে শহরে এক হাউজিং সোসাইটির দেয়াল ভেঙে পড়ার ঘটনায় চার শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক এবং শ্রমিকদের সন্তান। ভারী বর্ষণের কারণে শুক্রবার মধ্যরাতে ওই দেয়ালটি ধসে পড়ে বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, ভারী বৃষ্টিপাতের মধ্যে দেয়াল ধসে শ্রমিকদের জন্য নির্মিত একটি ঘরের ওপর পড়ে। বেশ কয়েকটি গাড়ি ধ্বংসস্তুপের নিচে পড়ে রয়েছে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান দমকল ও জাতীয় দুর্যোগ বিভাগের কর্মীরা। তারা শনিবার সকাল ৭টা পর্যন্ত ১৫টি মরদেহ উদ্ধার করতে পেরেছেন। এদের মধ্যে চারজনই শিশু। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরো তিনজনকে। তাদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভেঙে পড়া প্রাচীরের ধ্বংসাবশেষের নিচে আর কেউ আটকে নেই বলেও জানা গেছে।

এই দুর্ঘটনা সম্পর্কে পুনের ডিস্ট্রিক কালেক্টর নভালকিশোর রাম বলেন, নিহতদের মরদহে সনাক্ত করার কাজ সম্পন্ন হয়েছে এবং তাদের স্বজনদের খবর দেয়া হয়েছে। এ ঘটনায় নিহতদের বেশিরভাগ শ্রমিকের বাড়ি বিহার ও পশ্চিমবঙ্গ রাজ্যে।

তিনি এই দুর্ঘটনার জন্য নির্মাণ কোম্পানির দায়িত্বজ্ঞানহীনতা ও অবহেলাকে দায়ী করেছেন। এ ঘটনায় ওই কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও ওই ডিস্ট্রিক কালেক্টর জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here