এবার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ব্রাজিল

0
23

রাশিয়া বিশ্বকাপের পর ভেনেজুয়েলার বিপক্ষে গত মে’তে স্বেচ্ছা বিশ্রাম কাটিয়ে ফেরেন লিওনেল মেসি। কিন্তু মেসির জাতীয় দলে ফেরাটা সুখকর হয়নি। স্পেনে  ওই ম্যাচে ৩-১ গোলে হারে আর্জেন্টিনা। মেসি, আর্জেন্টিনা এবং কোপা আমেরিকা নিয়ে প্রশ্ন উঠে যায়। সেই ভেনেজুয়েলার বিপক্ষে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ২-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। ওঠে গেছে সেমিফাইনালে।

মঙ্গলবার বেলো হরিজন্তে ফাইনালে যাওয়ার লড়াইয়ে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবেন মেসিরা। এখন কোপা আমেরিকার সেমিফাইনালে ‘সুপার ক্লাসিকো’ দেখার অপেক্ষা। বাংলাদেশের আর্জেন্টিনা-ব্রাজিল ভক্তরা ক্রিকেট বিশ্বকাপের মধ্যে তাই আলাপ-সালাপ করার নতুন খোরাক পেলেন।

যে ম্যাচটির জন্য নাওয়া-খাওয়া ছেড়ে দেন ফুটবল ভক্তরা, সেই ম্যাচটিরই মঞ্চ প্রস্তুত কোপা আমেরিকায়। সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ফুটবল বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল আর আর্জেন্টিনা।

এই একটি দ্বৈরথ দেখতে দিনের পর দিন অপেক্ষায় দিন কাটে ফুটবলপ্রেমীদের। বিশেষ করে বাংলাদেশের ফুটবল ভক্তদের কাছে দল মানেই তো ব্রাজিল আর আর্জেন্টিনা। এবার এই দুই দল মুখোমুখি হবে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে, মুখোমুখি দাঁড়িয়ে যাবেন দুই দলের ভক্ত-সমর্থকরাও।

২০০৭ সালের পর বড় কোনও টুর্নামেন্টের নকআউটে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। ২০০৭ সালের কোপা আমেরিকা ফাইনালে তারা মুখোমুখি হলেও তাতে ৩-০ গোলে জয়ী হয়েছিল সেলেসাওরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here