এরশাদের অবস্থার আরো অবনতি

0
9

ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় নেতা এইচ এম এরশাদের শারীরিক অবস্থার আরো অবনতি ঘটেছে। সিএমএইচের সংশ্লিষ্ট চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে জাপার দায়িত্বশীল নেতারা জানান, এরশাদের ফুসফুসের সংক্রমণ কমানো সম্ভব হয়নি। ফুসফুসে জমা পানিও কমেনি। সংক্রমণ কমাতে যে মাত্রার অ্যান্টিবায়োটিক দেওয়া দরকার সেটি তার শরীর নিতে পারছে না। তাছাড়া তার কিডনি দুটোও প্রায় বিকল হয়ে পড়েছে।

গতকাল সকালে এরশাদকে দেখতে সিএমএইচে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। বিকালে এরশাদকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

৯০ বছর বয়সী এরশাদ গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি;  হিমোগ্লোবিন স্বল্পতা তার আগেই ছিল, এখন ফুসফুসে সংক্রমণের সঙ্গে দেখা দিয়েছে কিডনির জটিলতা।

এরশাদের সরকারের মন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল আবদুল মালেকের ছেলে জাহিদ মালেক বলেন, “ওনার অবস্থা ক্রিটিক্যালই বলা যায়। লাইফ সাপোর্টে আছে। ওভারঅল সিচুয়েশন ক্রিটিক্যাল।”

সংসদে বিরোধীদলীয় নেতা এরশাদের চিকিৎসার বিষয়ে তিনি বলেন, “ডাক্তাররা সকলেই মত দিয়েছেন, এ মুহূর্তে বাইরে নেওয়ার মতো অবস্থা নেই। এখন যত ধরনের চিকিৎসা দেওয়া সম্ভব, তা এখানেই দেওয়া সম্ভব। এখন বাকিটা আল্লাহর ইচ্ছা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here