দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি

0
7

কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক ধুয়ে দেন ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলকেও। যার ফলশ্রুতিতে এবার বড় ধরনের শাস্তির মুখে পড়তে পারেন বার্সা সুপারস্টার। নিষিদ্ধ হতে পারেন দুই বছরের জন্য।

কনমেবলের গভর্নিং বডি বিষয়টি নিয়ে আলোচনার পর মেসির ব্যাপারে সিদ্ধান্ত দেবে। এ নিষেধাজ্ঞা দেওয়া হলে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব এবং ঘরের মাঠেও ২০২০ সালের কোপা আমেরিকা খেলা হবে না মেসির।

উল্লেখ্য, করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা মারতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি।

ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে তৃতীয় হওয়া দলের সদস্য হিসেবে মেডেল নিতে পুরস্কার বিতরণী মঞ্চেই উঠেননি আর্জেন্টাইন খুদে জাদুকর।

সেখানেই শেষ হয়নি। ক্ষুব্ধ মেসি এরপর করেন বিস্ফোরক এক মন্তব্য। যে মন্তব্যের কারণেই শাস্তির মুখোমুখি হতে পারেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি দাবি করেন, এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই ঠিক করা আছে।

আর্জেন্টাইন অধিনায়কের ভাষায়, ‘ব্রাজিল চ্যাম্পিয়ন? কোনো সন্দেহ নেই। দুঃখজনকভাবে আমার মনে হয় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছু ঠিক করা আছে। আশা করি রেফারি এবং ভিএআরের সেখানে কিছুই করার থাকবে না। পেরু হয়ত প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা করবে, কিন্তু এটা তাদের জন্য খুবই কঠিন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here