চাকরি খোয়ালেন স্টিভ রোডস

0
6

২০২০ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সঙ্গে চুক্তি ছিল টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডসের। তবে, বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স না পাওয়ায় এখনই ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাতিল করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বাংলাদেশের কোচ হিসেবে আর থাকছেন না স্টিভ রোডস।

তার অধীনে ওয়ানডে  বিশ্বকাপে প্রত্যাশিত ফল পায়নি টাইগাররা।  এ কারণেই এই ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাতিল করেছে বিসিবি। সোমবার বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে (রোডসের সঙ্গে) চুক্তি বাতিল হয়েছে। ২২ জুলাই বোর্ড সভায় শ্রীলঙ্কা সফরে কোচ কে থাকবেন, সেই সিদ্ধান্ত নেয়া হবে।’ বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও বলেছেন, ‘বিষয়টি এমন নয় যে আমরা তাকে বরখাস্ত করেছি। আমরা দুই পক্ষ একটি সমঝোতায় এসেছি বিশ্বকাপের পর, যদিও তার চুক্তি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ছিল। আমরা এটিকে সমঝোতা হিসেবেই নিচ্ছি।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ৭ জুন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে রোডসকে নিয়োগ দেয় বিসিবি। চন্ডিকা হাথুরুসিংহের ছেড়ে যাওয়া চেয়ারে বসে শুরুটা মোটেও ভালো ছিল না তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে নামা মিশনে হারতে হয় ২-০ ব্যবধানে।

যদিও ক্যারিবিয়ানদের মাটিতেই ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়ে টাইগাররা পায় ৩-১ ব্যবধানের জয়। তবে রোডসের সেরা সাফল্য আসে ২০১৮ সালের এশিয়া কাপে। দারুণ পারফরম্যান্সে বাংলাদেশ জায়গা করে নেয় ফাইনালে। যদিও ভারতের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ বলে হার মানতে হয় টাইগারদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here