রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ এখনো বন্ধ

0
8
রাজশাহী থেকে সব ট্রেনের যাত্রা বাতিল, ৩ বগি উদ্ধার

রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ এখন্ও বিচ্ছিন্ন রয়েছে। চারঘাট উপজেলায় হলিদাগাছি এলাকায় বুধবার সন্ধ্যা ৬টার দিকে তেলবাহী ওয়াগনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর সোয়া ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি ঘটনাস্থলে যায়। তবে এখনো উদ্ধার কাজ শেষ হয়নি।

বুধবার রাতে ঈশ্বরদী থেকে আসা উদ্ধারকারী ট্রেন অভিযান শুরু করলেও বৃষ্টি ও আলো স্বল্পতায় উদ্ধার কাজ থমকে যায়। বৃহস্পতিবার সকাল থেকে লাইনচ্যুত তিনটি ওয়াগন উদ্ধার হয়েছে। বিকেল নাগাদ উদ্ধার কাজ শেষ হবে।

উল্লেখ্য, রাজশাহীর চারঘাট উপজেলায় তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। গতকাল বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে উপজেলার হলিদাগাছী এলাকার সারদা স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। রাজশাহী রুটে চলাচলকারী ট্রেনগুলো আব্দুলপুর স্টেশনে আটকা পড়ে আছে। ফলে আন্তঃনগরসহ সবকটি ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে।

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (পাকশি) মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত তিনটি বগি তোলা সম্ভব হয়েছে। এখনো বাকি ছয়টি বগি। এ ছাড়া রেললাইনও ক্ষতিগ্রস্ত হয়েছে। রেললাইন মেরামত না করা পর্যন্ত রেল চলাচল স্বাভাবিক হবে না বলে জানান তিনি।

পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম জানান, ঘটনা তদন্তে বুধবার রাতে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পশ্চিম রেল কর্তৃপক্ষ। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here