ফাইনালে ওঠার লড়াই

0
9

প্রথম সেমি-ফাইনালের উত্তেজনার রেশ থাকতেই মাঠে গড়াতে যাচ্ছে এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনাল। এই লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

বার্মিংহ্যামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দল দুটি।

এই বিশ্বকাপের আগে বিশেষজ্ঞরা ইংল্যান্ড আর ভারতকে টুর্নামেন্টের ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিলেন। কিন্তু লর্ডসে অস্ট্রেলিয়ার হাতে কচুকাটা হওয়ার পর ইংল্যান্ডের আত্মবিশ্বাসে খানিকটা হলেও চিড় ধরেছে।

ইংল্যান্ডের মত অস্ট্রেলিয়াও রান তাড়া করতে গিয়ে অস্বস্তিতে পড়েছে। লিগের শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হারে তারা।

কিন্তু অস্ট্রেলিয়ার আসল সমস্যা অন্য জায়গায়। চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই ছিটকে গেছেন শন মার্শ আর উসমান খাওয়াজা। এর ফলে সেমি-ফাইনালে জীবনের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে চলেছেন মার্শের পরিবর্তে পিটার হ্যান্ডসকম্ব। খাওয়াজার বদলে ম্যাথু ওয়েডকেও ডেকে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে যেরকম খেলছেন ওয়েড, তাতে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় তাকে নেওয়া হতে পারে।

ইংল্যান্ড বরং অনেকটা স্বস্তিতে আছে। গত দুটো ম্যাচে ভারত আর নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। তবে অস্ট্রেলিয়ার কাছে শেষ দুটো ম্যাচ হেরে মনস্তাত্ত্বিক চাপে থাকবে তারা। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে দুদলের মধ্যে।

এদিকে, বার্মিংহ্যামে কিন্তু বৃষ্টির পূর্বাভাস আছে। আকাশ মেঘলা থাকবে সারাদিনই। তবে এই উইকেটে সচরাচর অনেক রান ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here