পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেপ্তার ৫

0
97

‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ সোশ্যাল মিডিয়ায় এমন গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে একটি কুচক্রি মহল। গুজব প্রতিরোধে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী।  শুক্রবার বিকেল পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাত পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী তাদের ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভূঁইয়া।

তিনি জানান, পদ্মা সেতু নির্মাণ নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে দেশের বিভিন্ন এলাকা থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন- নড়াইলে শহিদুল ইসলাম সোহেল (৩০), চট্টগ্রামে মো. আরমান (২০), মৌলভীবাজারে ফারুক হোসেন (৫০), কুমিল্লায় হায়াতুন নবী (৩১) ও রাজবাড়ীতে নবম শ্রেণির ছাত্র পার্থ আল-হাসান (১৫)।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, মো. আকরাম হোসেনকে ১১ জুলাই আশুলিয়ার ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। নিউজআই টুয়েন্টিফোর ডটকম নামে নিউজ পোর্টাল থেকে এরকম একটি ভিত্তিহীন গুজব পোস্ট করা হয়।

আকরামের দেয়া তথ্যে শুক্রবার দুপুরে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার তৈলারদ্বীপ সাকিন তৈলারদ্বীপ সার্কুরাল রোডের পাশের একটি বাড়ি থেকে মো. শহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে মো. আরমান হোসাইনকে একই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার রাতে মৌলভীবাজার জেলার সদর থানার নতুন বাজার রোড এলাকা থেকে মো. ফারুক এবং সর্বশেষ শুক্রবার দুপুরে কুমিল্লার লাকসাম থানার আশাগী এলাকায় অভিযান পরিচালনা করে মো. হায়াতুন নবী ওরফে নবীকে গ্রেপ্তার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here