আজ সন্ধ্যায় নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ

0
131

বঙ্গভবনে আজ শনিবার সন্ধ্যায় একজন নতুন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদকে পদোন্নতি দিয়ে মন্ত্রী এবং আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করেন।

মন্ত্রী পরিষদ বিভাগ জানিয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ধারা- ২ অনুযায়ী ইমরান আহমদকে পূর্ণমন্ত্রী এবং ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

মন্ত্রী পরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, শপথগ্রহণের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে।

সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ চৌধুরী এতদিন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু এই মন্ত্রণালয়ে কোনো পূর্ণমন্ত্রী ছিলেন না। এবার তিনি এই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন।

অপরদিকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা টানা তিন মেয়াদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এবার মন্ত্রিসভায় যুক্ত হবেন এমন গুঞ্জন অনেকদিন থেকেই চলছিল।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে বৃহস্পতিবার (১১ জুলাই, ২০১৯) সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানান, নতুন মন্ত্রীদের শপথ শনিবার অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি আব্দুল হামিদ বঙ্গভবনে তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here