প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করতে আদালতে ব্যারিস্টার সুমন

0
15

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করতে নিম্ন আদালতে গেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রোববার সকাল সোয়া ৯টার দিকে তিনি আদালতে যান। প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমন রাষ্ট্রদ্রোহের মামলা করবেন বলে জানা গেছে।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক লাইভ ভিডিও বার্তায় ব্যারিস্টার সুমন বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগে আগামীকাল রোববার আদালতে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা দায়ের করবেন তিনি।

ব্যারিস্টার সুমন ওই ভিডিও বার্তায় বলেন, ‘আজকে আমি আমার বাড়ি সিলেটে অবস্থান করছি। একটু আগে ফেসবুকে ভাইরাল হয়েছে যে বিষয়টি, আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে যে বক্তব্য প্রিয়া সাহা  দিয়েছেন, এটি পুরোপুরি রাষ্ট্রদ্রোহের শামিল। উনি বলেছেন, প্রায় তিন কোটি ৭০ লাখ মাইনরিটি মানুষকে বাংলাদেশ থেকে আমরা নাকি গুম (ডিসঅ্যাপেয়ার) করে দিয়েছি এবং বাকি যারা আছেন, তাঁরাও নাকি গুম হওয়ার পথে। স্বয়ং যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসেডর, উনি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের একজন সিটিজেন হয়ে আমেরিকার মতো জায়গায় গিয়ে বাংলাদেশের এ রকম ভাবমূর্তি নষ্ট করার জন্য উনি যে বক্তব্য দিয়েছেন, এটা আমি মনে করি, শুধু ভাবমূর্তি ক্ষুণ্ণ না, এটা রাষ্ট্রদ্রোহের এবং বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। এ জন্য আমি ব্যারিস্টার হিসেবে সিদ্ধান্ত নিয়েছি, রোববার কোর্ট খোলার সঙ্গে সঙ্গে উনার (প্রিয়া সাহা) বিরুদ্ধে বাংলাদেশের ইমেজ ক্ষুণ্ণ করার অভিযোগে রাষ্ট্রদ্রোহের মামলা করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here