ডেঙ্গু থেকে জনগণকে বাঁচাতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

0
123

ডেঙ্গুর প্রকোপ থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর অফিসও এ ব্যাপারে অত্যন্ত সক্রিয় রয়েছে। একটি মনিটরিং সেলও গঠন করা হয়েছে। দু’টি সিটি করপোরেশনকেও নির্দেশনা দেয়া হয়েছে।’

ডেঙ্গুর প্রকোপের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘যারা ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়ান, তাদেরও বলবো– আসুন আমরা সবাই মিলে সামাজিকভাবে একটা লড়াই গড়ে তুলি। এই বিপজ্জনক মশা এবং এর কামড় যে মৃত্যুর কারণ হতে পারে, এটাকে সহজভাবে দেখার কোনো উপায় নেই।’

এ সময় ডেঙ্গু নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের বক্তব্যকে নিজেদের মতামত বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তবে সংবেদনশীল মুহূর্তে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য না দিতে পরামর্শ দেন ওবায়দুল কাদের। একই সঙ্গে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসারও নির্দেশ দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here