২৪ ঘণ্টাই ডেঙ্গুর নতুন রেকর্ড

0
104

ডেঙ্গু পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গতকাল রবিবার এ মৌসুমে এক দিনে আক্রান্তের আরেকটি নতুন রেকর্ড হয়েছে। এদিন রাজধানীসহ সারা দেশে মোট আক্রান্ত হয়েছেন ৮২৪ জন। এর আগে গত শনিবার এ সংখ্যা ছিল ৬৮৩। অর্থাৎ এক দিনের ব্যবধানে রোগী বেড়েছে ১৪১ জন। এর আগে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত এক দিনে এর চেয়ে বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়নি।

গত শনিবার ডেঙ্গুতে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড হয়েছে বাংলাদেশে। সেদিন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১০ হাজার ৫২৮ জন। এর আগে ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল ২০০২ সালে ৬ হাজার ২৩২ জন ও পরে গত বছর ১০ হাজার ১৪৮ জন। অবশ্য এই দুটি রেকর্ডই ছিল ডেঙ্গুর পুরো মৌসুমের। কিন্তু এবার মৌসুমের এখনো দুই মাস বাকি থাকতেই আক্রান্তের সংখ্যা সব রেকর্ড ভেঙে ফেলেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬৫৪ জন। এর মধ্যে এখনো বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ২ হাজার ৯২১ জন। সরকারি হিসাবে এবার ডেঙ্গুজ্বরে মৃতের সংখ্যা আটজন। তবে বেসরকারি হিসাবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেশি।

বিভিন্ন বেসরকারি হাসপাতালে ১৯৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভর্তি হয়েছেন বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬ জন। ইবনে সিনা হাসপাতালে ৮, স্কয়ার হাসপাতালে ১৬, সেন্ট্রাল হাসপাতালে ২৮, ইসলামী ব্যাংক হাসপাতালে ১১, গ্রীন লাইফ হাসপাতালে ১৭, ইউনাইটেড হাসপাতালে ১২, এ্যাপোলো হাসপাতালে ১১, আদ-দীন মেডিকেল কলেজ হাসপাতালে ২০, সালাউদ্দিন হাসপাতালে ৮, ইউনিভার্সেল হাসপাতালে ৬ ও পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ২০ জন ভর্তি হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here