অনেক শত্রুকে পরাজিত করেছি, ডেঙ্গুকেও করবো: কাদের

0
126

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা অনেক শত্রুকে পরাজিত করেছি, ডেঙ্গুকেও পরাজিত করবো। ডেঙ্গুর বিরুদ্ধে জয়ী হবোই।

বুধবার (৩১ জুলাই) রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ডে তিন দিনব্যাপী এডিস মশা নিধন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিগাতলা থেকে সারাদেশে পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করে কাদের বলেন, ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিয়ন্ত্রণকে আমরা কঠিন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা এই এটা নিয়ন্ত্রণে আনবোই। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ।

দেশে ডেঙ্গুর ভয়াবহতার মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মালয়েশিয়া সফর প্রসঙ্গে মেতুমন্ত্রী বলেন, কে দেশে, কে বিদেশে তা বিষয় নয়। ডেঙ্গু মোকাবেলায় কাজ হচ্ছে কি না তাই দেখার বিষয়। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিই আসল কাজ।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘পাড়া মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।’

রাজধানীসহ সারাদেশে মহামারি আকার ধারণ করেছে ডেঙ্গু। এ পরিস্থিতিতে সরকার স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটি বাতিল করেছে। এরই মধ্যে সপরিবারে স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে বিভিন্ন গণমাধ্যমে নানা খবর প্রকাশ পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here